1442729612
মেডিকেল পরীক্ষা বাতিল, ফলাফল স্থগিত এবং প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তদন্তের নির্দেশ চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। রবিবার আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ এ রিট আবেদনটি করেন। রিটে আইন, শিক্ষা ও স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি ও র‌্যাবের মহাপরিচালকসহ ১১ জনকে বিবাদী করা হয়েছে।

বিচারপতি নাঈমা হায়দারের নেতৃত্বাধীন বেঞ্চে এর শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ।

শনিবার দুপুরে কুরিয়ার সার্ভিসে মন্ত্রিপরিষদ সচিব, আইন সচিব ও স্বাস্থ্য সচিব বরাবরে ওই নোটিশ পাঠান বলে জানান আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

তিনি দাবি করেন, যে প্রশ্নে মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা হয়েছে, তার সঙ্গে ফাঁস হওয়া প্রশ্নের মিল পাওয়া গেছে। ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত ওই পরীক্ষা ২৪ ঘণ্টার মধ্যে বাতিলের জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। আইনি নোটিশে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তদন্তে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে পরবর্তীতে নতুন করে ভর্তি পরীক্ষা নিতে বলা হয়েছে। নোটিশ অনুযায়ী ব্যবস্থা না নিলে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলে জানান এই আইনজীবী।

এদিকে প্রশ্নফাঁসের অভিযোগ এনে শুক্রবার অনুষ্ঠিত মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিল করে আবার পরীক্ষা নেয়ার দাবিতে সংবাদ সম্মেলন, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের একাংশ। শনিবার ঢাকা, বরিশাল, সিলেট ও ময়মনসিংহে এসব কর্মসূচি পালন করেন তারা। এর মধ্যেই রবিবার মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

তাহসিনা সুলতানাশেষের পাতা
মেডিকেল পরীক্ষা বাতিল, ফলাফল স্থগিত এবং প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তদন্তের নির্দেশ চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। রবিবার আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ এ রিট আবেদনটি করেন। রিটে আইন, শিক্ষা ও স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি ও র‌্যাবের মহাপরিচালকসহ ১১ জনকে বিবাদী করা হয়েছে। বিচারপতি নাঈমা হায়দারের নেতৃত্বাধীন বেঞ্চে...