t-i-b-290x150
প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠায় মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল বাতিলের দাবি জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

সোমবার বিকালে এক বিবৃতিতে টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এ দাবি জানান।

টিআইবির নির্বাহী পরিচালক ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, ভর্তি পরীক্ষার আগের রাতে সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস হওয়ার তথ্য বিভিন্ন জাতীয় দৈনিকে প্রমাণসহ প্রকাশিত হয়। এরপর পরীক্ষা দিন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কর্মকর্তাসহ তিনজন গ্রেপ্তার হওয়ার পর তড়িঘড়ি করে ফল প্রকাশ করা কোনোভাবেই গ্রহণযোগ্য হয়নি।

তিনি বলেন, সরকারের একাংশের এ অবস্থান প্রকৃতপক্ষে দোষীদের সুরক্ষা দেওয়া এবং অনিয়ম প্রশ্রয় দেয়ার সমতুল্য বলে মনে করি।

তিনি আরও বলেন, এর ফলে দেশে মেডিকেলসহ উচ্চ শিক্ষার মান উদ্বেগজনকভাবে পদদলিত হবে, যার দায় সরকারকেই বহন করতে হবে।

ড. ইফতেখারুজ্জামান বলেন, মেডিকেল, পাবলিক পরীক্ষা ও বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনা রোধে সম্পূর্ণ নিরপেক্ষ তদন্তের মাধ্যমে এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করে শিক্ষার গুণগত মান রক্ষা জরুরি হয়ে পড়েছে। এক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অস্বীকার করার সংস্কৃতি পরিহার করে যে কোন ধরনের ভয়-ভীতি ও করুণার ঊর্ধ্বে উঠে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/t-i-b-290x150.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/t-i-b-290x150.jpgহাসন রাজাশেষের পাতা
প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠায় মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল বাতিলের দাবি জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। সোমবার বিকালে এক বিবৃতিতে টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এ দাবি জানান। টিআইবির নির্বাহী পরিচালক ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, ভর্তি পরীক্ষার আগের রাতে সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস হওয়ার তথ্য বিভিন্ন জাতীয় দৈনিকে প্রমাণসহ...