1444315652
মেডিকেল ও ডেন্টাল কলেজের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল এবং পুনরায় পরীক্ষা নেয়ার দাবিতে আন্দোলনরত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আন্দোলন কর্মসূচি অব্যাহত রেখেছেন। শুক্রবারের মধ্যে দাবি বাস্তবায়িত না হলে শনিবার থেকে লাগাতার কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন তারা।

বৃহস্পতিবার আন্দোলনের ২০তম দিনে কেন্দ্রীয় শহীদ মিনারে দুই ঘণ্টা অবস্থান ধর্মঘট পালন করেন আন্দোলনরত বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত সেখানে তারা অবস্থান নেন। এরপর একটি বিক্ষোভ মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ঘুরে আবার শহীদ মিনারে গিয়ে দিনের কর্মসূচি শেষ ও ভবিষ্যত্ কর্মসূচি ঘোষণা করেন।

আন্দোলনকারীদের পক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থী তানজিরা বিশ্বাস ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, মেডিকেলের ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা দাবিতে শুক্রবার বিকাল ৩টায় জাতীয় জাদুঘরের সামনে সংহতি সমাবেশ ও আলোকচিত্র প্রদর্শিত হবে। এতে সংহতি জানিয়ে শিক্ষাবিদ, শিক্ষার্থী, অভিভাবক ও বুদ্ধিজীবীরা অংশ নেবেন।

দাবি বাস্তবায়নে শুক্রবার রাত ১২টা পর্যন্ত সময় বেঁধে দিয়ে তিনি বলেন, শুক্রবার রাত ১২টার মধ্যে আমাদের দাবি মেনে নিতে কার্যকর পদক্ষেপ না নেয়া হলে শনিবার থেকে লাগাতার কঠোর কর্মসূচি দেওয়া হবে।

আন্দোলনে ইন্ধন আছে—স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্যের বিষয়ে তানজিরা বলেন, এ আন্দোলনে আমাদের সুনির্দিষ্ট যৌক্তিক দাবি ছাড়া অন্য কোনো উদ্দেশ্য নেই। প্রশ্ন ফাঁসের যথেষ্ট প্রমাণ আমাদের কাছে আছে। এ বিষয়ে কারো সন্দেহ থাকলে পুলিশ দিয়ে লাঠিপেটা না করে আমাদের সাথে বসুক। আমরা আমাদের দাবির পক্ষে উপযুক্ত প্রমাণ দিতে প্রস্তুত।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/1444315652.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/1444315652-300x300.jpgঅর্ণব ভট্টপ্রথম পাতা
মেডিকেল ও ডেন্টাল কলেজের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল এবং পুনরায় পরীক্ষা নেয়ার দাবিতে আন্দোলনরত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আন্দোলন কর্মসূচি অব্যাহত রেখেছেন। শুক্রবারের মধ্যে দাবি বাস্তবায়িত না হলে শনিবার থেকে লাগাতার কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন তারা। বৃহস্পতিবার আন্দোলনের ২০তম দিনে কেন্দ্রীয় শহীদ মিনারে দুই ঘণ্টা অবস্থান ধর্মঘট পালন করেন...