1440935165
নাশকতার দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। এছাড়া ঐ দুই মামলায় মির্জা আব্বাসসহ ৩৯ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট গঠন করেছেন আদালত। রোববার ঢাকা মহানগর হাকিম মাহবুবুর রহমান এ আদেশ দেন। রাজধানীর মিরপুর থানায় মামলা দুটি দায়ের করা হয়েছিল। সংশ্লিষ্ট আদালতের সরকারি কৌঁসুলি মো. হেমায়েত উদ্দিন খান হিরন ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা দুটিতে অভিযোগ গঠনের শুনানির জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু মির্জা আব্বাস আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করায় বিচারক তা নাকচ করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মামলা দুটিতে মোট ৮৭ জন আসামি রয়েছেন। মির্জা আব্বাস ছাড়া সবাই রোববার আদালতে হাজির ছিলেন। মামলা দুটিতে রোববার অভিযোগ গঠন করে আগামী ২৫ নভেম্বর সাক্ষ্য গ্রহণের জন্য দিন নির্ধারণ করেছেন আদালত।

২০১০ সালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর থানায় এই দুই মামলা করা হয়েছিল। মামলা দু’টির চার্জ শুনানির সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগরের আহ্বায়ক মির্জা আব্বাস আদালতে অনুপস্থিত ছিলেন। আদালতে তার পক্ষে আইনজীবী সময়ের আবেদন করেন। তবে বিচারক তা নাকচ করে মির্জা আব্বাসসহ বিএনপির ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

হাসন রাজাআইন-আদালত
নাশকতার দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। এছাড়া ঐ দুই মামলায় মির্জা আব্বাসসহ ৩৯ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট গঠন করেছেন আদালত। রোববার ঢাকা মহানগর হাকিম মাহবুবুর রহমান এ আদেশ দেন। রাজধানীর মিরপুর থানায় মামলা দুটি দায়ের করা হয়েছিল। সংশ্লিষ্ট...