1443445051
সৌদি আরবে হজের আনুষ্ঠানিকতার মধ্যে মিনায় শয়তানের স্তম্ভে পাথর ছুঁড়তে গিয়ে পদদলিত হয়ে ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলার ভলাকুট ইউনিয়নের বালিখোলা গ্রামের দুই নারী মারা গেছেন বলে তাদের পরিবার লোকজন নিশ্চিত করেছেন। এছাড়া একই পরিবারের তিন সদস্যসহ চারজন নিখোঁজ রয়েছেন। একই সঙ্গে ওই গ্রামের আরো দুইজন সৌদি আরবে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় এ ইউনিয়নে চলছে শোকের মাতম। নিহতরা হলেন, বালিখোলা গ্রামের মৃত আলীম উদ্দিনের মেয়ে আমেনা বেগম (৫০) ও একই গ্রামের পশ্চিমপাড়া এলাকার বাসিন্দা তার চাচাতো বোন ইদু মিয়ার স্ত্রী হাসিনা খাতুন (৬০)।

নিখোঁজ হওয়া ব্যক্তিরা হলেন, বালিখোলা গ্রামের সাইজ উদ্দিনের ছেলে হাজী মো. আসাদুল্লাহ (৭৫), তার স্ত্রী সায়েরা বেগম (৬০), ছোট বোন আউলিয়া বেগমের স্বামী একই এলাকার বাসিন্দা মৃত এলাজ উদ্দিনের ছেলে সিদ্দিক মিয়া (৬৫), তার মামা কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার নোয়াগাঁও গ্রামের বাঙ্গালপাড়ার মৃত লাল মিয়ার ছেলে ওমর আলী (৭০)।
1443445051_0
সোমবার দুপুরে হাওর বেষ্টিত বালিখোলা গ্রামের নিহত হাসিনা খাতুন ও নিখোঁজ হাজি মো. আসাদুল্লাহ বাড়িতে গিয়ে এক হৃদয়বিদারক দৃশ্য দেখা গেছে। ঢাকা তোপখানা বিজয়নগর এলাকার হাজরে আসওয়াত হজ অ্যান্ড ট্রাভেল ট্যুরস অ্যাজেন্সির মাধ্যমে আসাদুল্লাহ পরিবার ও আত্মীয়স্বজনসহ মোট আটজন হজ পালন করতে সৌদি আরবের উদ্দেশ্যে গত ৩০ আগস্ট রওয়না হন। গত ২৪ সেপ্টেম্বর সৌদি আরবের মিনায় ‘শয়তান স্তম্ভে’ পাথর ছোড়ার সময় পদদলিত হওয়ার সময় এ আটজন একই সঙ্গে ছিলেন। এ সময় আসাদুল্লাহর চাচাতো ভাই সায়েব আলী ও চাচী আলিমুন্নেছা কোন রকমে প্রাণে বেঁচে যান।

নিহত হাসিনার ছেলে শওকত আলী ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, দুর্ঘটনায় বেঁচে যাওয়া সায়েব আলী ও আলিমুন্নেছা বাংলাদেশে তাদের পরিবারকে আমেনা বেগম (৫০) ও হাসিনা খাতুনের (৬০) মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তাদের বরাত দিয়ে নিখোঁজ হওয়া আসাদুল্লাহর ছেলে জসিম উদ্দিন জানান, দুর্ঘটনার প্রায় ৪৮ ঘণ্টা পর আমেনা ও হাসিনার মৃতদেহ দেখতে পেয়েছেন। তার পিতা-মাতাসহ বাকিদের তারা খোঁজে পায়নি বলে জানিয়েছেন।

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী মোয়াজ্জেম আহমদ ঘটনার সত্যতা স্বীকার করে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, মিনায় পদদলিত হয়ে ছয়জন নিখোঁজ রয়েছেন বলে স্বজনরা জানিয়েছে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443445051.pnghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443445051-300x300.pngওয়াজ কুরুনীস্বদেশের খবর
সৌদি আরবে হজের আনুষ্ঠানিকতার মধ্যে মিনায় শয়তানের স্তম্ভে পাথর ছুঁড়তে গিয়ে পদদলিত হয়ে ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলার ভলাকুট ইউনিয়নের বালিখোলা গ্রামের দুই নারী মারা গেছেন বলে তাদের পরিবার লোকজন নিশ্চিত করেছেন। এছাড়া একই পরিবারের তিন সদস্যসহ চারজন নিখোঁজ রয়েছেন। একই সঙ্গে ওই গ্রামের আরো দুইজন সৌদি আরবে চিকিৎসাধীন রয়েছেন। এ...