meena_108885
সৌদি আরবের মিনায় পদদলিত হয়ে নিহতদের মধ্যে ২৬ জন বাংলাদেশিকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ২৬ জনের মধ্যে ১৩ জনের পরিচয় জানা গেছে। বাকিদের পরিচয় জানতে হজ এজেন্সিগুলোর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

এছাড়া আরও ৩৩ জন বাংলাদেশি মিনার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে বিবৃতিতে জানানো হয়।

হজের আনুষ্ঠানিকতার মধ্যে গত ২৪ সেপ্টেম্বর মিনায় ‘শয়তানের স্তম্ভে’ পাথর ছুড়তে যাওয়ার পথে পদদলনের ওই ঘটনায় এ পর্যন্ত ৭৬৯ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৯৩৪ জন। অবশ্য বিভিন্ন সূত্রের দাবি, নিহতের সংখ্যা হাজার ছাড়িয়ে গেছে।

নিহতদের মধ্যে ঠিক কতজন বাংলাদেশি আছেন, সে বিষয়ে স্পষ্ট কোনো তথ্য ঘটনার পর কয়েক দিন সরকারের তরফ থেকে জানা সম্ভব হচ্ছিল না।

একটি টেলিভিশনের খবরে বলা হয়, সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ সোমবার গভীর রাতে সেখানে এক সংবাদ সম্মেলন করে হতাহত ও নিখোঁজদের সম্পর্কে বিভিন্ন তথ্য দেন।

এই ২৬ জন ছাড়াও আরও পাঁচজনকে বাংলাদেশি বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলে ওই টেলিভিশনের খবরে বলা হয়।

হাজিদের মরদেহ মক্কার মাইসাম হাসপাতালে রাখা হয়েছে বলে সৌদি আরবে বাংলাদেশের হজ মিশন থেকে জানানো হয়েছে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/meena_108885.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/meena_108885-300x300.jpgঅর্ণব ভট্টআন্তর্জাতিক
সৌদি আরবের মিনায় পদদলিত হয়ে নিহতদের মধ্যে ২৬ জন বাংলাদেশিকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ২৬ জনের মধ্যে ১৩ জনের পরিচয় জানা গেছে। বাকিদের পরিচয় জানতে হজ এজেন্সিগুলোর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। এছাড়া আরও ৩৩ জন বাংলাদেশি মিনার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে...