1439793036
ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়ার মন্ত্রিত্ব ও সংসদ সদস্য পদে বহাল থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদনের ওপর দ্বিধা-বিভক্ত আদেশ দিয়েছে হাইকোর্ট। বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি মোহম্মদ মইনুল ইসলাম চৌধুরী আবেদনের ওপর রুল জারি করেন। কিন্তু কনিষ্ঠ বিচারপতি মোহম্মদ আশরাফুল কামাল আবেদনটি খারিজ করে দেন। সোমবার রিটের শুনানিকালে এই দ্বিধা-বিভক্ত আদেশ দেয়া হয়।

এখন আবেদনটি প্রধান বিচারপতির কাছে পাঠানো হবে। প্রধান বিচারপতি বিষয়টি নিষ্পত্তির জন্য তৃতীয় বেঞ্চ গঠন করে দেবেন।

হাইকোর্টের অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ সংশ্লিষ্ট শাখায় মায়ার মন্ত্রিত্ব ও সংসদ সদস্য পদে বহাল থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেছিলেন।

অবৈধ সম্পদ অর্জনের মামলায় মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়াকে ১৩ বছরের সাজা দিয়েছিল বিশেষ জজ আদালত। হাইকোর্ট ঐ সাজা বাতিল করে দিলেও আপিল বিভাগ তা পুনরায় শুনানির নির্দেশ দেয়। এরপর রিট আবেদন করেন ইউনুস আলী আকন্দ।

হীরা পান্নাআইন-আদালত
ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়ার মন্ত্রিত্ব ও সংসদ সদস্য পদে বহাল থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদনের ওপর দ্বিধা-বিভক্ত আদেশ দিয়েছে হাইকোর্ট। বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি মোহম্মদ মইনুল ইসলাম চৌধুরী আবেদনের ওপর রুল জারি করেন। কিন্তু কনিষ্ঠ বিচারপতি মোহম্মদ আশরাফুল কামাল আবেদনটি খারিজ করে দেন। সোমবার...