image_261209.117878_1
সমুদ্রপথে মানবপাচারের শিকার হওয়া আরো ছয় বাংলাদেশি বুধবার মালয়েশিয়া থেকে দেশে ফিরছেন। এরা হলেন- যশোরের সৌরভ হোসেন, নরসিংদীর জাকির হোসেন, সিরাজগঞ্জের আবদুস সালাম, কুমিল্লার মোহাম্মদ শামীম, চট্টগ্রামের মোহাম্মদ তৈয়ব ও কক্সবাজারের নুরুল আজিজ। এর আগে ৪৮৫ জন বাংলাদেশি মালয়েশিয়া থেকে ফিরেছেন।
ছয় বাংলাদেশি দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) শাহিদা সুলতানা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, দুপুরে ওই ছয় বাংলাদেশি মালয়েশিয়া থেকে রওনা হবেন। বিকেলে তাঁদের ঢাকায় পৌঁছানোর কথা। এই ছয়জন এলে মোট ৪৯১ জন বাংলাদেশি দেশে ফিরবেন।
উল্লেখ্য, অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় গত ১১ মে মালয়েশিয়ার লংকাবি দ্বীপের উপকূল থেকে প্রায় এক হাজার অভিবাসীকে উদ্ধার করা হয়। তাঁদের মধ্যে ৭১৬ জনকে বাংলাদেশি বলে শনাক্ত করা হয়। এর পরে ওই ৭১৬ জনের নামের তালিকা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বাংলাদেশে দেশে পাঠানো হয়। তারপরই তাঁদের পরিচয় সম্পর্কে যাচাই-বাছাই করে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হয়।

বাহাদুর বেপারীপ্রবাস জীবন
সমুদ্রপথে মানবপাচারের শিকার হওয়া আরো ছয় বাংলাদেশি বুধবার মালয়েশিয়া থেকে দেশে ফিরছেন। এরা হলেন- যশোরের সৌরভ হোসেন, নরসিংদীর জাকির হোসেন, সিরাজগঞ্জের আবদুস সালাম, কুমিল্লার মোহাম্মদ শামীম, চট্টগ্রামের মোহাম্মদ তৈয়ব ও কক্সবাজারের নুরুল আজিজ। এর আগে ৪৮৫ জন বাংলাদেশি মালয়েশিয়া থেকে ফিরেছেন। ছয় বাংলাদেশি দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করে...