rtx1lljq_98666
মালিতে জাতিসংঘের শান্তিকর্মীদের ব্যবহারকৃত একটি হোটেলে চরমপন্থী ইসলামিক জিহাদীদের হামলায় শান্তিরক্ষী বাহিনীর এক কর্মীসহ কমপক্ষে ৬ জন নিহত হয়েছেন। মালিতে জাতিসংঘের শান্তি মিশনের (মিনুসমা) বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

শুক্রবার মালির রাজধানী বামাকো শহর থেকে ৬০০ কি.মি. দূরে সেভারে শহরের বিবলস হোটেলে এই হামলার ঘটনা ঘটে।

মিনুসমা এক বিবৃতিতে জানিয়েছে, নিহতদের মধ্যে তাদের এক কর্মীও রয়েছেন। হামলাকারীরা বেশ কয়েকজনকে জিম্মি করেছেও বলেও বিবৃতিতে জানানো হয়। নিহতদের মধ্যে রয়েছেন ইউক্রেন ও রাশিয়ার একজন করে করে দুইজন নাগরিক।

ধারণা করা হচ্ছে, অন্তত আটজনকে জিম্মি করেছে জিহাদীরা। এদের মধ্যে দক্ষিণ আফ্রিকান ও ফরাসী নাগরিক রয়েছেন।

তাৎক্ষণিকভাবে এই হামলার দায় স্বীকার করেনি কেউ। তবে ধারণা করা হচ্ছে, আল-কায়েদা সমর্থিত স্থানীয় সশস্ত্র জিহাদীরাই এই হামলা চালিয়েছে। এরা মালি সেনাবাহিনী ও জাতিসংঘের শান্তিরক্ষীদের বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণা দিয়েছে।

হীরা পান্নাআন্তর্জাতিক
মালিতে জাতিসংঘের শান্তিকর্মীদের ব্যবহারকৃত একটি হোটেলে চরমপন্থী ইসলামিক জিহাদীদের হামলায় শান্তিরক্ষী বাহিনীর এক কর্মীসহ কমপক্ষে ৬ জন নিহত হয়েছেন। মালিতে জাতিসংঘের শান্তি মিশনের (মিনুসমা) বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। শুক্রবার মালির রাজধানী বামাকো শহর থেকে ৬০০ কি.মি. দূরে সেভারে শহরের বিবলস হোটেলে এই হামলার ঘটনা ঘটে। মিনুসমা এক...