manobidhar-290x171
একের পর এক মুক্তচিন্তার মানুষেরা খুন হচ্ছেন; কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী কোনো হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করতে পারেনি বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান। এতে দেশের সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে বলেও মন্তব্য তার।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে অধ্যাপক ড. আবু সাইয়িদ রচিত ‘মুক্তিযুদ্ধ: সত্যের মুখোমুখি’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

আইনশৃঙ্খলা বাহিনীর সমালোচনা করে মিজানুর রহমান বলেন, কয়েকদিন আগে সিলেটের শিশু রাজনের পিতা আমার কাছে অভিযোগ করেছেন- তার ছেলে হত্যাকাণ্ডের পর মামলা করতে তিনি থানায় গিয়েছিলেন। কিন্তু পুলিশ তাকে গলা ধাক্কা দিয়ে বের করে দিয়েছে। এটা কোন রাষ্ট্রের আচরণ। এটা কোন পুলিশ বাহিনীর আচরণ।

এসময় পুলিশ বাহিনীকে তাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে এমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামান, সাবেক আওয়ামী লীগ নেতা অধ্যাপক ড. আবু সাইয়িদ, ঢাকসুর সাবেক ভিপি সুলতান মুহাম্মদ মনসুর, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান প্রমুখ বক্তব্য দেন।

সুরুজ বাঙালীপ্রথম পাতা
একের পর এক মুক্তচিন্তার মানুষেরা খুন হচ্ছেন; কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী কোনো হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করতে পারেনি বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান। এতে দেশের সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে বলেও মন্তব্য তার। শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে অধ্যাপক ড. আবু সাইয়িদ রচিত ‘মুক্তিযুদ্ধ: সত্যের মুখোমুখি’ শীর্ষক বইয়ের মোড়ক...