আন্তর্জাতিক ডেস্ক ।
অপারেশন থিয়েটারে সাধারণত রোগীতে অচেতন রাখাই ছিলো এতোদিনের নিয়ম। তবে সময় পাল্টেছে। পাল্টেছে চিকিৎসার ধরণও। এখন আর রোগীতে অচেতন নয় বরং সজাগ রেখেই অপারেশন করা হয়ে থাকে। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

ভারতের রাজস্থানের আজমিরে দেখা গেল আরো ভিন্ন চিত্র। মস্তিকের অপারেশনের সময় রোগী পড়ছিলেন কোরআন শরীফ। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অস্ত্রোপচারের সময় কোরআন পাঠকারী ওই রোগীর নাম আব্দুল।

আজমিরের একটি বেসরকারি হাসপাতালে অপারেশনের সময় এ ঘটনা ঘটেছে। আব্দুল দীর্ঘদিন ধরে ব্রেইন টিউমারে ভুগছিলেন। যে কারণে তিনি শ্রবণশক্তি হারিয়ে ফেলছিলেন। পরে তিনি এক নিউরোসার্জনের কাছে যান। যিনি কোনো ধরনের জেনারেল অ্যানেস্থেসিয়া ছাড়াই আব্দুলের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার করেন। পরে তাকে হাসপাতাল থেকে বাড়িতে পাঠানো হয়।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2019/02/711.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2019/02/711-300x254.jpgহীরা পান্নাআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । অপারেশন থিয়েটারে সাধারণত রোগীতে অচেতন রাখাই ছিলো এতোদিনের নিয়ম। তবে সময় পাল্টেছে। পাল্টেছে চিকিৎসার ধরণও। এখন আর রোগীতে অচেতন নয় বরং সজাগ রেখেই অপারেশন করা হয়ে থাকে। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। ভারতের রাজস্থানের আজমিরে দেখা গেল আরো ভিন্ন চিত্র। মস্তিকের অপারেশনের সময় রোগী পড়ছিলেন কোরআন শরীফ।...