image_264028.dr.-asaduzzaman-ripon
ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের ‘আগাছা’ উপড়ে ফেলার পাশাপাশি মন্ত্রিসভার ‘পরগাছা’ পরিষ্কারও চায় বিএনপি। আজ বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।
ছাত্রলীগ থেকে আগাছা পরিষ্কারে প্রধানমন্ত্রীর বক্তব্যকে স্বাগত জানিয়ে তিনি বলেন, শুধু ছাত্রলীগ নয়, ক্ষমতাসীন দলের যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ সব জায়গা থেকে আগাছা পরিষ্কার করতে হবে।
একই সঙ্গে ড. আসাদুজ্জামান যোগ করেন, প্রধানমন্ত্রীর মন্ত্রিসভায় যেসব ‘পরগাছা’ রয়েছে তাদেরকেও বাদ দিতে হবে। তিনি যদি এ কাজটি আগে থেকে শুরু করতেন তাহলে দেশের জন্য তা মঙ্গলজনক হতো।
এ সময় ঢাকার দুই মেয়রের উদ্দেশে তিনি বলেন, ভোটের আগে দুই মেয়র লোক দেখাতে ঝাড়ু হাতে নিয়ে মাঠে নেমেছিলেন নগর পরিষ্কার করার জন্য। এখন মাঠে নামলে তারা পানিতে ডুবে যেতে পারেন।
এ ছাড়াও নাটোর জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ স্থানীয় নেতাদের নামে নতুন করে আরও তিনটি মামলা ও নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে বিএনপি মুখপাত্র অভিযোগ করেন, নাটোরের সন্ত্রাসী ঘটনা এবং বিএনপি নেতাদের নামে মিথ্যা মামলায় স্থানীয় ‘বিনাভোটের এমপি’ আহাদ আলী সরকার জড়িত। তার নির্দেশে পুলিশ বেপরোয়া নির্যাতন ও গ্রেপ্তার বাণিজ্য চালাচ্ছে।

অর্ণব ভট্টজাতীয়
ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের 'আগাছা' উপড়ে ফেলার পাশাপাশি মন্ত্রিসভার 'পরগাছা' পরিষ্কারও চায় বিএনপি। আজ বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন। ছাত্রলীগ থেকে আগাছা পরিষ্কারে প্রধানমন্ত্রীর বক্তব্যকে স্বাগত জানিয়ে তিনি বলেন, শুধু ছাত্রলীগ নয়, ক্ষমতাসীন দলের যুবলীগ...