1441736191
প্রচণ্ড মরুঝড়ে গতকাল মঙ্গলবার মধ্যপ্রাচ্য বিপর্যস্ত হয়েছে। মরুঝড়ে লেবাননে দুই জন নিহত হয়েছে। আহত কয়েকশ’ মানুষকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুধু লেবানন নয়, মরুঝড় আঘাত হেনেছে পার্শ্ববর্তী দেশ সিরিয়াতেও। খবর রয়টার্সের।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রী বলেছেন, মরুঝড়ের কারণে দুই জন নিহত হয়েছে। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে সাড়ে সাতশ’ রোগী। নারী, গর্ভবতী নারী, বয়স্ক এবং শিশুদের মরুঝড়ের মধ্যে বাইরে বেরোনোর ক্ষেত্রে সতর্ক করা হয়েছে। বিশেষ প্রয়োজন না হলে ঘরের মধ্যে অবস্থান করতে বলা হয়েছে।

মরুঝড়ের কারণে ইসরাইল, জর্ডান ও সাইপ্রাসে ধূলার মেঘ তৈরি হয়। ৫০০ মিটারের বেশি দূরের কোন কিছু না দেখতে পাওয়ার কারণে মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশের বিমান যাত্রা ব্যাহত হয়েছে। সাইপ্রাস আবহাওয়া দফতরের কর্মকর্তারা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, এর আগেও আমরা মরুঝড় দেখেছি তবে এতো বড় আগে কখনোই নয়। বছরের এই সময়ে এই ধরনের মরুঝড় খুবই বিরল ঘটনা।

তুনতুন হাসানআন্তর্জাতিক
প্রচণ্ড মরুঝড়ে গতকাল মঙ্গলবার মধ্যপ্রাচ্য বিপর্যস্ত হয়েছে। মরুঝড়ে লেবাননে দুই জন নিহত হয়েছে। আহত কয়েকশ’ মানুষকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুধু লেবানন নয়, মরুঝড় আঘাত হেনেছে পার্শ্ববর্তী দেশ সিরিয়াতেও। খবর রয়টার্সের। লেবাননের স্বাস্থ্য মন্ত্রী বলেছেন, মরুঝড়ের কারণে দুই জন নিহত হয়েছে। শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে সাড়ে...