1442516180
মক্কায় হজের আগে ঘটে যাচ্ছে একের পর এক দুর্ঘটনা। এই সপ্তাহ মসজিদ আল হারামে ক্রেইন উল্টে শতাধিকের মৃত্যুর পর এবার মক্কার নিকটবর্তী হাজিদের এক হোটেলে অগ্নিকাণ্ড ঘটেছে। এই ঘটনায় কোন নিহত হবার খবর না মিললেও জানা গেছে ২ জন আহত হয়েছেন।

সৌদি প্রেস এজেন্সি জানায়, মক্কার কাছে আল আজিজিয়া এলাকায় বৃহস্পতিবারের এই অগ্নিকাণ্ড ঘটে। কিন্তু সেখান থেকে ১০২৮ জন হজ প্রত্যাশীকে নিরাপদে সরিয়ে আনতে সক্ষম হয় সৌদি নিরাপত্তা বিভাগ। হোটেলটিতে থাকা অধিকাংশই এশীয় নাগরিক বলে সৌদি আরবের সরকারি এই বার্তা সংস্থার খবরে বলা হয়েছে। আগুনে দুজনের আহতের খবর দিয়েছে তারা, তবে তাদের পরিচয় উল্লেখ করা হয়নি।

বৃহস্পতিবার সকালে ১১ তলা ওই হোটেল ভবনের অষ্টম তলায় আগুন লাগে। এর সঙ্গে সঙ্গে উদ্ধারকর্মীরা ১০২৮ জন বোর্ডারকে সরিয়ে আনে। সিভিল ডিফেন্সের মুখপাত্র কর্নেল আবদুল্লাহ আল-ওরাবি আল-হারথি বলেন, আগুনের খবর পেয়েই ছয়টি দলকে সেখানে পাঠানো হয়। সিভিল ডিফেন্স টিমের সদস্যরা সবাইকে বের করে আনতে পেরেছে। অগ্নিদগ্ধ দুজনকে বাঁচাতেও পেরেছেন।

ওই হোটেলে অবস্থানকারী হজ উদ্দেশ্যে আগত ব্যক্তিদের আবাস্থলের বিষয়ে আলোচনা চলছে বলে জানান কর্নেল আবদুল্লাহ। টাইম অব ইন্ডিয়া।

তাহসিনা সুলতানাপ্রবাস জীবন
মক্কায় হজের আগে ঘটে যাচ্ছে একের পর এক দুর্ঘটনা। এই সপ্তাহ মসজিদ আল হারামে ক্রেইন উল্টে শতাধিকের মৃত্যুর পর এবার মক্কার নিকটবর্তী হাজিদের এক হোটেলে অগ্নিকাণ্ড ঘটেছে। এই ঘটনায় কোন নিহত হবার খবর না মিললেও জানা গেছে ২ জন আহত হয়েছেন। সৌদি প্রেস এজেন্সি জানায়, মক্কার কাছে আল আজিজিয়া...