1442408102
হজ করতে মক্কায় গিয়ে ক্রেইন দুর্ঘটনায় নিহতের পরিবার ও পঙ্গুদের ক্ষতিপূরণ স্বরূপ ১ মিলিয়ন সৌদি রিয়েল (২ কোটি ৭ লাখ ৫৯ হাজার টাকা) দেয়ার ঘোষণা দিয়েছে সৌদি আরব সরকার। বিষয়টি নিশ্চিত করেছে সৌদি প্রেস এজেন্সি। সেখানে জানানো হয়, সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সউদ মঙ্গলবার এক রাজকীয় ডিক্রিতে এই ক্ষতিপূরণের ঘোষণা দেন।

সেখানে বাদশার বরাত দিয়ে বলা হয়, এই ঘটনায় নিহতদের পাশাপাশি আহতদেরও ক্ষতিপূরণ প্রদান করা হবে। সেই সঙ্গে বর্তমানে যারা সৌদিতে হাসপাতালে রয়েছেন তাদের আত্মীয়রা দেখা করতে চাইলে দ্রুত ভিসার ব্যবস্থা করা হবে বলেও জানানো হয়। পৃথক এক বার্তায় জানানো হয়, এ বছর যারা আহত হবার কারণে হজ করতে পারছেন না, তারা আগামী বছর সৌদি বাদশা একান্ত মেহমান হিসেবে হজ করার সুযোগ পাবে এবং তাদের যাবতীয় খরচ বহন করবে সৌদি সরকার।
1442408102_0
এ ছাড়াও নিহত ও আহত পরিবারগুলোর দুইজন করে সদস্য আগামী বছর সৌদি আরবে হজ করার সুযোগ পাবেন বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর মক্কায় ধূলিঝড়ের সময় মসজিদুল হারামে একটি ক্রেন উল্টে ১১১ জন হজযাত্রী মারা যান। সেই সঙ্গে আহত হন প্রায় ৩৩১ জনেরও বেশি। নিহতদের মধ্যে একজন বাংলাদেশি ছিলেন। অন্যদিকে এই ঘটনায় আহত হন প্রায় ৪০ জন বাংলাদেশি।

হাসন রাজাআন্তর্জাতিক
হজ করতে মক্কায় গিয়ে ক্রেইন দুর্ঘটনায় নিহতের পরিবার ও পঙ্গুদের ক্ষতিপূরণ স্বরূপ ১ মিলিয়ন সৌদি রিয়েল (২ কোটি ৭ লাখ ৫৯ হাজার টাকা) দেয়ার ঘোষণা দিয়েছে সৌদি আরব সরকার। বিষয়টি নিশ্চিত করেছে সৌদি প্রেস এজেন্সি। সেখানে জানানো হয়, সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সউদ মঙ্গলবার এক রাজকীয়...