1439452975_th
সরকারি বাড়ি কেনার দুর্নীতি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ৩০ আগস্ট দিন ধার্য করেছে আদালত। আজ বৃহস্পতিবার আসামি পক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার নির্ধারিত দিনে ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা নতুন এ দিন ধার্য করেন।

মওদুদের আইনজীবী এ্যাডভোকেট তাহেরুল ইসলাম তৌহিদ হাইকোর্টে মামলাটির রুলের নিষ্পত্তি না হওয়ায় অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময় আবেদন করেন।

অভিযোগপত্র থেকে জানা যায়, গুলশানে বসবাসরত মওদুদ আহমদের বাড়ির প্রকৃত মালিক ছিলেন পাকিস্তানি নাগরিক মো. এহসান। এক পর্যায়ে ওই বাড়ির মালিকানার কাগজপত্রে এহসানের স্ত্রীর নামও অন্তর্ভুক্ত করা হয়। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় এহসানরা বাংলাদেশ ত্যাগ করলে ১৯৭২ সালে এটি পরিত্যক্ত সম্পত্তির তালিকাভুক্ত হয়। ১৯৭৩ সালের ২ আগস্ট মওদুদ তার ইংল্যান্ড প্রবাসী ভাই মনজুরের নামে একটি ভুয়া আমমোক্তারনামা তৈরি করে বাড়িটি সরকারের কাছ থেকে বরাদ্দ নেন।

দুদকের উপ-পরিচালক হারুনুর রশিদ ২০১৩ সালের ১৭ ডিসেম্বর অবৈধভাবে বাড়ি দখল ও আত্মসাতের অভিযোগে গুলশান থানায় ব্যারিস্টার মওদুদ আহমদ ও তার ভাই মনজুর আহমদের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

২০১৪ সালের ২৬ মে মামলা তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন অর রশীদ ঢাকার সিএমএম আদালতে ব্যারিস্টার মওদুদ আহমদ ও তার ভাই মনজুর আহমদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

হীরা পান্নাআইন-আদালত
সরকারি বাড়ি কেনার দুর্নীতি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ৩০ আগস্ট দিন ধার্য করেছে আদালত। আজ বৃহস্পতিবার আসামি পক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার নির্ধারিত দিনে ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা নতুন এ দিন ধার্য করেন। মওদুদের আইনজীবী এ্যাডভোকেট তাহেরুল ইসলাম...