বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর আরোপিত ভ্যাট প্রত্যাহার করায় আনন্দে মেতেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। সোমবার ভ্যাট প্রত্যাহারের খবর ছড়িয়ে পাওয়ার পর তারা অবরোধ তুলে নিয়েছে।
রাজধানীর মিরপুর রোড, ধানমন্ডি, উত্তরার হাউস বিল্ডিং, পান্থপথ, চট্টগ্রামের সিডিএ অ্যাভিনিউ থেকে অবরোধ তুলে নিয়েছেন শিক্ষার্থীরা। অনেকে বিজয় মিছিল করে মিষ্টি মুখ করেছেন।

ভ্যাট প্রত্যাহারের দাবিতে সোমবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছিলেন শিক্ষার্থীরা। দুপুরে ভ্যাট প্রত্যাহারের সিদ্ধান্ত শোনার পর তারা অবরোধ তুলে নিতে থাকেন। অনেকেই আনন্দ মিছিল নিয়ে নিজেদের ক্যাম্পাসে ফিরে গেছেন।

শিক্ষার্থীরা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানিয়েছেন, শিক্ষায় ভ্যাট দিলে যে গ্রহণযোগ্য হয় তা এই আন্দোলের মাধ্যমে আবারো প্রমাণিত হলো।

এদিকে শিক্ষার ওপর ভ্যাট প্রত্যাহার করায় স্মারক লিপির মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে ড্যাফোডিল ইউনিভার্সিটি।

আজ প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) এর বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসেন ভূইঞা সংবাদ সম্মেলেন বলেছিলেন, ভ্যাটের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে এই বিষয়ে নির্দেশনা দিয়েছেন।

পরে অর্থ মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজ ওপর থেকে আরোপিত ভ্যাট প্রত্যাহার করা হয়েছে।

হাসন রাজাপ্রথম পাতা
বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর আরোপিত ভ্যাট প্রত্যাহার করায় আনন্দে মেতেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। সোমবার ভ্যাট প্রত্যাহারের খবর ছড়িয়ে পাওয়ার পর তারা অবরোধ তুলে নিয়েছে। রাজধানীর মিরপুর রোড, ধানমন্ডি, উত্তরার হাউস বিল্ডিং, পান্থপথ, চট্টগ্রামের সিডিএ অ্যাভিনিউ থেকে অবরোধ তুলে নিয়েছেন শিক্ষার্থীরা। অনেকে বিজয় মিছিল করে মিষ্টি মুখ করেছেন। ভ্যাট প্রত্যাহারের দাবিতে সোমবার সকাল...