বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফির ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে শনিবার রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান তারা রবিবারও পূর্বঘোষিত কর্মসূচি নিয়ে নামবেন।

বেলা সাড়ে ১১টা থেকে স্টেট ইউনিভার্সিটির শতাধিক শিক্ষার্থী ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করেন। এ ছাড়া, রাজধানীর মিরপুর সড়কের শুক্রাবাদ, কলাবাগান, সোবহানবাগ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে।
পূর্বঘোষিত কর্মসূচিতে অংশ নিয়ে শিক্ষার্থীরা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, আমরা শিক্ষাকে পণ্য হতে দিতে পারি না। তাই ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলন করছি। বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। বিশ্ববিদ্যালয়ের ভ্যাট-বিরোধী এই কর্মসূচি পালনের সময় আশপাশের সড়কগুলোয় প্রচণ্ড যানজট দেখা যায়। পান্থপথে স্কয়ার হাসপাতালের সামনের সড়ক, মিরপুর রোডে যানবাহনগুলো ধীরগতিতে চলে।

এ দিকে, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসে জড়ো হন। অন্য দিকে, পান্থপথ সিগন্যালে শনিবার সকাল ১১টায় মানববন্ধন করেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের শিক্ষার্থীরা টিউশন ফির ওপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে ধানমণ্ডি সাত মসজিদ রোডে দুপরে র‍্যালি করেছেন।

এ সময় শিক্ষার্থীরা জানায়, আমাদের বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের পরীক্ষা ও ক্লাস বর্জন করা হয়েছে। গত দু’দিন আমাদের বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষায় কোনো শিক্ষার্থী অংশগ্রহণ করেনি। আগামী তিনদিন ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।

বাড্ডা, নতুনবাজার, বনানী ও মহাখালী এলাকায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বেলা ১১টায় বিক্ষোভ শুরু করে। সাভারের গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখেন। এছাড়া রাজধানীর বাইরে চট্টগ্রাম ও সিলেটে ভ্যাট প্রত্যাহার দাবিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করছেন ।

বুধবার রামপুরায় ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মসূচির মধ্যে পুলিশের সঙ্গে সংঘর্ষ হলে এর প্রতিবাদে এবং ভ্যাট প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে রাস্তায় নামে আন্দোলনকারীরা। এতে যানজটে পুরো রাজধানী কার্যত অচল হয়ে যায়।

হীরা পান্নাপ্রথম পাতা
বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফির ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে শনিবার রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান তারা রবিবারও পূর্বঘোষিত কর্মসূচি নিয়ে নামবেন। বেলা সাড়ে ১১টা থেকে স্টেট ইউনিভার্সিটির শতাধিক শিক্ষার্থী ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করেন। এ ছাড়া, রাজধানীর মিরপুর সড়কের...