বিশেষ প্রতিবেদক ।
খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
তিনি বলেন, ভীত হবেন না, আশ্বস্ত করছি, কিছু হবে না। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে। ঢাকা মহানগরীসহ সকল বিভাগ, জেলা, উপজেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

গতকাল বুধবার বিকাল পৌনে পাঁচটায় পুলিশ সদর দফতরের মিডিয়া সেন্টারে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। আইজিপি বলেন, আশা করছি, আগামীকাল (আজ বৃহস্পতিবার ) সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকবেন। এরপরও যদি কোনো ব্যক্তি কিংবা গোষ্ঠী জননিরাপত্তা ও জনশৃঙ্খলার অবনতির অপচেষ্টা করে, তবে তা আইনগতভাবে মোকাবিলা করা হবে। নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির যে কোনো অপচেষ্টা পুলিশ কঠোরভাবে পেশাদারিত্বের সঙ্গে মোকাবিলা করবে।

এসএসসি পরীক্ষা নিয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগ-উত্কণ্ঠা বিরাজ করছে। যান চলাচল ও পরীক্ষায় কোনো সমস্যা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে। গুজবে কান দেবেন না। আগামীকাল ( আজ) কিছু হবে না। জাবেদ পাটোয়ারী বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির কোনো তথ্য পেলে কিংবা কোনো ধরনের সন্দেহজনক কিছু হলে পুলিশকে অথবা ৯৯৯-এ ফোন করে জানান।

সভা-সমাবেশ করা গণতান্ত্রিক অধিকার। বিএনপিকে সভা-সমাবেশ করতে চাইলে বাধা দেওয়া হবে কেন? এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, সভা সমাবেশের নামে বিশৃঙ্খলা ভাঙচুর জনগণের ভোগান্তি ও প্রতিবন্ধকতা সৃষ্টি হলে সে ক্ষেত্রে পুলিশ কঠোর ব্যবস্থা নেবে।

কিসের ভিত্তিতে নিরাপত্তা পরিকল্পনা? নাশকতার কোনো গোয়েন্দা তথ্য পুলিশ পেয়েছে? কাল কি কোনো নাশকতা ঘটতে পারে? এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নাশকতা হতে পারে, কি ধরনের নাশকতা হতে পারে সেটা ভেবেই সব সময় পুলিশ ব্যবস্থা নিয়ে থাকে। আগামীকাল (আজ) রায়কে ঘিরে জনজীবনকে অস্বাভাবিক করতে পারে এমন কোনো কর্মসূচি হতে দেওয়া হবে না।

রাজধানীসহ সারা দেশে কতজন গ্রেফতার হয়েছে- এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, পুলিশ সব সময় মামলার আসামি ও অপরাধীদের গ্রেফতার করে থাকে। এটা রুটিন ওয়ার্ক। গত বছরের তুলনায় গত সাত দিনে গড়ে ৫৯ জনের বেশি গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোখলেসুর রহমান, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ডিআইজি (মিডিয়া) আব্দুল আলিম মাহমুদ ও পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি (গোপনীয়) মো. মনিরুজ্জামানসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/02/311.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/02/311-300x300.jpgশিশির সমরাটজাতীয়
বিশেষ প্রতিবেদক । খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। তিনি বলেন, ভীত হবেন না, আশ্বস্ত করছি, কিছু হবে না। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে। ঢাকা মহানগরীসহ সকল বিভাগ,...