আন্তর্জাতিক ডেস্ক ।
ভারতের সুপ্রিম কোর্ট ‘নির্ভয়া’র ধর্ষণকারীদের ফাঁসির সাজা বহাল রেখেছে। চারজন ধর্ষণকারীকে আগেই নিম্ন আদালত ও দিল্লি হাইকোর্ট ফাঁসির সাজা দিয়েছিল।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
ফাঁসির সাজাপ্রাপ্ত চারজনের মধ্যে তিনজন একটি রিভিউ পিটিশনে তাদের যাবজ্জীবন কারাদণ্ডের আবেদন জানায়। সেই আবেদন খারিজ করে দিয়েছে প্রধান বিচারপতির বেঞ্চ।

প্রধান বিচারপতি দীপক মিশ্র, বিচারপতি আর ভানুমতি এবং বিচারপতি অশোক ভূষণের বেঞ্চে রায় পুনর্বিবেচনার আবেদনের শুনানি হয়। কিন্তু দোষীদের আইনজীবীরা নতুন কোনো যুক্তিই দিতে পারেননি। ফলে দোষীদের আবেদন খারিজ করে দেন বিচারপতিরা। ফলে আপাতত ফাঁসির সাজাই বহাল রাখল শীর্ষ আদালত।

২০১২ সালের ১৬ ডিসেম্বর দিল্লিতে বাসের মধ্যে এক তরুণীকে ধর্ষণের পাশাপাশি বেধড়ক মারধর ও নির্মম অত্যাচার করা হয়। তার বন্ধুকে বাস থেকে ছুড়ে ফেলে দেয়া দেওয়া হয়। ১৬ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর মৃত্যু হয় তার। এ ঘটনার পর দেশ জুড়ে তোলপাড় হয়। রাজধানী দিল্লি-সহ গোটা দেশেই প্রতিবাদের ঝড় ওঠে। এ রকম নৃশংস অত্যাচারের পরও হাসপাতালে মৃত্যুর সঙ্গে ১৬ দিনের লড়াইকে কুর্নিশ জানিয়ে তার নাম হয় ‘নির্ভয়া’।

গণধর্ষণের ঘটনায় মোট ৬ জন দোষী ছিল। বাসের কন্ডাক্টর রাম সিংহ বিচারাধীন অবস্থাতেই জেলের মধ্যে আত্মহত্যা করে। আরেক অভিযুক্তের মাত্র কয়েক দিনের জন্য ১৮ বছর বয়স না হওয়ায় জুভেনাইল আদালতে বিচার হয়। তিন বছর হোমে কাটানোর পর ছাড়াও পেয়ে গেছে সেই নাবালক। বাকি চারজনকে ফাঁসির সাজা দেন আদালত।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/07/513.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/07/513-300x300.jpgশুভ সমরাটআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । ভারতের সুপ্রিম কোর্ট ‘নির্ভয়া’র ধর্ষণকারীদের ফাঁসির সাজা বহাল রেখেছে। চারজন ধর্ষণকারীকে আগেই নিম্ন আদালত ও দিল্লি হাইকোর্ট ফাঁসির সাজা দিয়েছিল। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। ফাঁসির সাজাপ্রাপ্ত চারজনের মধ্যে তিনজন একটি রিভিউ পিটিশনে তাদের যাবজ্জীবন কারাদণ্ডের আবেদন জানায়। সেই আবেদন খারিজ করে দিয়েছে...