আন্তর্জাতিক ডেস্ক ।
সম্প্রতি প্রখ্যাত সংগীতশিল্পী প্রয়াত ভূপেন হাজারিকাকে ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান ‘ভারতরত্ন’ প্রদানের ঘোষণা দেওয়া হয়। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
কিন্তু তার পরিবারের পক্ষ থেকে ‘ভারতরত্ন’ প্রত্যাখ্যান করা হয়েছে। গতকাল সোমবার ভূপেন হাজারিকার ছেলে তেজ ভূপেন হাজারিকা এ কথা জানিয়েছেন।

তেজ হাজারিকা জানান, এই ভারতরত্ন গ্রহণ করবে না তার পরিবার। বিতর্কিত নাগরিকত্ব বিলের প্রতিবাদে এই সিদ্ধান্ত নিয়েছেন তারা।

তিনি বলেন, ভূপেন হাজারিকা সব সময় আসামের মানুষের হয়ে লড়াই করেছেন। তাই এই সম্মান গ্রহণ করছি না আমরা।

তার অভিযোগ, ভূপেন হাজারিকার নামে রাজনৈতিকভাবে ফায়দা তোলার চেষ্টা করছে ভারতের সরকার।

প্রসঙ্গত, সংগীতশিল্পী, সুরকার, গীতিকার, চলচ্চিত্রকার ও কবি ছিলেন ভূপেন হাজারিকা। ভারতের সর্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে, আসামরত্ন পদক, পদ্মশ্রী, পদ্মভূষণ, পদ্মবিভূষণ সম্মাননা পেয়েছেন তিনি।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

সূত্র : ইন্ডিয়ান টাইমস

http://crimereporter24.com/wp-content/uploads/2019/02/911.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2019/02/911-300x254.jpgহীরা পান্নাআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । সম্প্রতি প্রখ্যাত সংগীতশিল্পী প্রয়াত ভূপেন হাজারিকাকে ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান ‘ভারতরত্ন’ প্রদানের ঘোষণা দেওয়া হয়। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। কিন্তু তার পরিবারের পক্ষ থেকে ‘ভারতরত্ন’ প্রত্যাখ্যান করা হয়েছে। গতকাল সোমবার ভূপেন হাজারিকার ছেলে তেজ ভূপেন হাজারিকা এ কথা জানিয়েছেন। তেজ হাজারিকা জানান, এই ভারতরত্ন গ্রহণ...