ATOK
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক :
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় বিভিন্ন জালিয়াতির সঙ্গে যুক্ত একটি চক্রের কয়েকজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটক একজনের নাম বিজয়, তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। অন্য দুজনের নাম এখনো জানা যায়নি।

বৃহস্পতিবার রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজার এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয় বলে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ এম আমজাদ। এ সময় তাদের কাছ থেকে জালিয়াতিতে ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

ড. আমজাদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার আগের দিন বৃহস্পতিবার রাত তিনটার দিকে অভিযান চালিয়ে জালিয়াত চক্রের সদস্য বিজয়কে আটক করে ডিবি পুলিশ। তার স্বীকারক্তি অনুযায়ী পরে আরও দুজনকে আটক করা হয়। তাদের কাছ থেকে পরীক্ষায় জালিয়াতিতে ব্যবহৃত কিছু যন্ত্র উদ্ধার করা হয়েছে।

এসব যন্ত্র বিষয়ে প্রক্টর বলেন, ‘ডিভাইসগুলোর অনেকটা এটিম কার্ডের মতো দেখতে, এর সঙ্গে কানে ঢুকানো যায় এক ধরেন সুক্ষ ডিভাইস ছিল। যা দিয়ে শিক্ষার্থীরা পরীক্ষা হলেও বসেই জালিয়াতি করতে পারবে এমনটি আমরা জেনেছি।’ জালিয়াত চক্রের তৎপরতা ঠেকাতে বিশ্ববিদ্যালয়ে প্রশাসন সর্বোচ্চ তৎপর বলেও জানান তিনি।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/ATOK1.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/ATOK1-300x240.jpgনৃপেন পোদ্দারশেষের পাতা
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় বিভিন্ন জালিয়াতির সঙ্গে যুক্ত একটি চক্রের কয়েকজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটক একজনের নাম বিজয়, তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। অন্য দুজনের নাম এখনো জানা যায়নি। বৃহস্পতিবার রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজার এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয় বলে...