nazrul143653923420150712231_157733
চলমান দল পুনর্গঠন প্রক্রিয়া শেষ হলে আন্দোলন শুরু করা হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বড় ধরনের সমাবেশের মাধ্যমেই বিএনপি ফের রাজপথে নামবে বলে জানান তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বাধীনতার স্থপতি অভিহিত করে বঙ্গবন্ধু ও বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হত্যার বিচার দাবি করেন নজরুল ইসলাম খান।

মঙ্গলবার মুক্তিযোদ্ধা দলের প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর পর তিনি এ দাবি জানান।

নজরুল ইসলাম খান বলেন, এ মুহূর্তে দল ঢেলে সাজানোর প্রক্রিয়ার পাশাপাশি গণতন্ত্র পুনরুদ্ধারে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের প্রস্তুতিও চলছে।

সরকার বিএনপিকে সভা-সমাবেশ করতে দেয় না বলে অভিযোগ করে তিনি বলেন, তারা (সরকার) দল পুনর্গঠনেও নানাভাবে বাধা দিচ্ছে। মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের জেলে পুরে রাখা হয়েছে।

বিএনপির এ নেতা বলেন, শেখ মজিবুর রহমানকে হত্যায় জাসদের ভূমিকা কী ছিল তা এদেশের জনগণ জানে। আওয়ামী লীগ এখন বঙ্গবল্পব্দু হত্যায় জাসদ ও তাদের নেতাদের বিচার চাইতে পারে। একইসঙ্গে সব রাজনৈতিক হত্যারও বিচার দাবি করেন তিনি।

এ সময়ে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত ও যুগ্ম-সাধারণ সম্পাদক সাদেক খানসহ মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নৃপেন পোদ্দারজাতীয়
চলমান দল পুনর্গঠন প্রক্রিয়া শেষ হলে আন্দোলন শুরু করা হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বড় ধরনের সমাবেশের মাধ্যমেই বিএনপি ফের রাজপথে নামবে বলে জানান তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বাধীনতার স্থপতি অভিহিত করে বঙ্গবন্ধু ও বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হত্যার বিচার...