1438957647
ব্লগার নিলাদ্র চ্যাটার্জি (৪০) হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করে দুর্বৃত্তদের বিচার নিশ্চিতের দাবি জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

সংস্থাটি বলেছে, বাংলাদেশকে জোরালো বার্তা দিতে হবে যে, ভিন্ন মত প্রকাশকারীদের কণ্ঠ রোধ করার জন্য এ ধরনের হত্যাকাণ্ড প্রশ্রয় দেয়া হবে না।

শুক্রবার ঢাকায় নিলয় চক্রবর্তীকে তার নিজ বাড়িতে নির্মমভাবে হত্যা করে সন্ত্রাসীরা। এই হত্যাকাণ্ডের খবর প্রকাশের পরই অ্যামনেস্টির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়া বিষয়ক পরিচালক ডেভিড গ্রিফিথস বলেন, নৃশংস হত্যাকাণ্ডের এ ধারা অবশ্যই বন্ধ হতে হবে। মুক্ত মত প্রকাশের ক্ষেত্রে ভীতির তৈরি করতে এ ধরণের হত্যাকাণ্ড হচ্ছে। বাংলাদেশের কর্তৃপক্ষের এটা স্পষ্ট করা এখন জরুরি দায়িত্ব যে, এমন কোনো হত্যাকাণ্ড আর সহ্য হবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মুক্ত মত প্রকাশের মূল্য অবশ্যই মৃত্যু হতে পারে না। এ নিয়ে বাংলাদেশে চারজন ব্লগারের এমন নিষ্ঠুর পরিণতির শিকার হতে হলো। ফেব্রুয়ারি মাস থেকে শুরু হয়ে এ পর্যন্ত একইভাবে নিহত হয়েছেন অভিজিত রায়, ওয়াশিকুর রহমান এবং অনন্ত বিজয়। কার্যকর, স্বাধীন ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অবশ্যই দোষীদের বিচারের মুখোমুখি করার আহ্বান জানিয়েছে অ্যামনেস্টি।

সুরুজ বাঙালীআন্তর্জাতিক
ব্লগার নিলাদ্র চ্যাটার্জি (৪০) হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করে দুর্বৃত্তদের বিচার নিশ্চিতের দাবি জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। সংস্থাটি বলেছে, বাংলাদেশকে জোরালো বার্তা দিতে হবে যে, ভিন্ন মত প্রকাশকারীদের কণ্ঠ রোধ করার জন্য এ ধরনের হত্যাকাণ্ড প্রশ্রয় দেয়া হবে না। শুক্রবার ঢাকায় নিলয় চক্রবর্তীকে তার নিজ বাড়িতে নির্মমভাবে...