1442398410
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে প্রধান করে বেতন বৈষম্য দূর করা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করেছে সরকার। বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

অর্থমন্ত্রীকে আহ্বায়ক করে শিল্পমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী/প্রতিমন্ত্রী, শিক্ষামন্ত্রী, আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী এবং অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীকে সদস্য করা হয়েছে।

আদেশে বলা হয়, মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, অর্থ বিভগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগের জ্যেষ্ঠ সচিব, সচিব বা ভারপ্রাপ্ত সচিব এই কমিটিকে সহায়তা করবেন। আর অর্থ বিভাগ কমিটিকে সাচিবিক সহায়তা দেবে।

জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের লক্ষ্যে ‘অনিষ্পন্ন বিষয়গুলো’ পর্যালোচনা করা এবং বেতন স্কেলের বিষয়ে ওঠা অভিযোগগুলো পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনীয় সুপারিশ দিতে বলা হয়েছে এই কমিটিকে।

কমিটিকে সহায়তা করবেন মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব/সচিব, অর্থ বিভাগের সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগের সিনিয়র সচিব/সচিব ভারপ্রাপ্ত সচিবেরা। অর্থ বিভাগ কমিটিকে সাচিবিক সহায়তা দেবে।

এর আগে ২০১৪ সালের ২৪ এপ্রিল সরকার ‘বেতন বৈষম্য দূরীকরণ সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’ গঠন করা হয়েছিল। সেখানেও অর্থমন্ত্রীকে প্রধান করা হয়েছিল।

গত ৭ সেপ্টেম্বর মন্ত্রিসভায় পে-স্কেল অনুমোদনের পর পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক এবং বিভিন্ন পক্ষ আন্দোলন করে। এরপর মন্ত্রিপরিষদ বিভাগ বৈষম্য দূর করা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করে।

হাসন রাজাপ্রথম পাতা
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে প্রধান করে বেতন বৈষম্য দূর করা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করেছে সরকার। বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। অর্থমন্ত্রীকে আহ্বায়ক করে শিল্পমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী/প্রতিমন্ত্রী, শিক্ষামন্ত্রী, আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী এবং অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীকে সদস্য করা...