লাইফস্টাইল ডেস্ক । বিশেষ প্রতিবেদক

মানুষের বৃদ্ধ বয়সে দেখা যায় নানা সমস্যা। রোগ জ্বালাতো থাকে। এর সঙ্গে যুক্ত হয় একাকিত্ব। পরিবারের প্রবীন সদস্যদের সঙ্গে অন্যান্যদের কর্মব্যস্ততার নানা অজুহাতে ক্রমশ দুরত্ব বাড়তে থাকে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
আত্মীয় বন্ধুহীন জীবনে প্রবীনদের মধ্যে দেখা যায় নানা মানসিক সমস্যা ও রোগ। বিশেষ করে স্মৃতিভ্রংশ রোগ ব্যাপক হারে দেখা যায় প্রবীনদের মধ্যে। প্রবীনদের জীবন সুস্থ থাকার পথ বলে দিল ব্রিটেনের লাগবর্গ বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক। তাদের গবেষণায় বলা হয়েছে, বয়সকালে স্মৃতিভ্রংশ, একাকিত্ব থেকে মুক্তি দিতে পারে বিয়ে। প্রবীন বয়সের বিয়ে করলে নতুন বন্ধুত্বের ছোয়ায় মানসিক দিক থেকে সুস্থ থাকতে সহায়তা করে বলে গবেষকদের দাবি।
লাগবর্গ বিশ্ববিদ্যালয়ের গবেষণায় বলা হয়েছে, বিবাহিত জীবন এবং পরম বন্ধুত্ব প্রবীনদের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। প্রবীন বয়সে হাওয়া আলঝাইমার্স রোগ সারিয়ে তুলতে ওষুধের মত কাজ করে বিয়ে। এই নিয়ে ব্রিটেনের বিশ্ববিদ্যালয়ের গবেষকরা ৮ বছর ধরে ৬৫০০ জনের উপর গবেষণা চালিয়েছেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

 

http://crimereporter24.com/wp-content/uploads/2017/11/120.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/11/120-300x300.jpgশিশির সমরাটলাইফ স্টাইল
লাইফস্টাইল ডেস্ক । বিশেষ প্রতিবেদক মানুষের বৃদ্ধ বয়সে দেখা যায় নানা সমস্যা। রোগ জ্বালাতো থাকে। এর সঙ্গে যুক্ত হয় একাকিত্ব। পরিবারের প্রবীন সদস্যদের সঙ্গে অন্যান্যদের কর্মব্যস্ততার নানা অজুহাতে ক্রমশ দুরত্ব বাড়তে থাকে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। আত্মীয় বন্ধুহীন জীবনে প্রবীনদের মধ্যে দেখা যায় নানা মানসিক সমস্যা ও রোগ। বিশেষ করে স্মৃতিভ্রংশ রোগ...