1441117006
ভারতের সাবেক রাষ্ট্রপতি, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের সাবেক স্পিকার এবং ক’জন সংসদ সদস্যসহ বিশিষ্ট ব্যক্তিবর্গের মৃত্যুতে সংসদে মঙ্গলবার সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ শোক প্রস্তাব উত্থাপন করেন।

যাদের নামে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে তারা হলেন- ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালাম, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদ, জাতীয় সংসদের সাবেক স্পিকার শেখ রাজ্জাক আলী, সাবেক সংসদ সদস্য মো. আলিম উদ্দিন, সুদীপ্তা দেওয়ান, ইয়াকুব আলী চৌধুরী (বাদশা চৌধুরী), আবদুল লতিফ ভূঁইয়া, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, ভারতের রাষ্ট্রপতির পত্নী শ্রীমতি শুভ্রা মুখার্জী, সংসদ সচিবালয়ের সহকারী সার্জেন্ট অ্যাট আর্মস রফিক আহমেদ পাটোয়ারী এবং সংসদ সচিবালয়ের অফিস সহায়ক খোন্দকার শামসুজ্জামান সেলিম।

এছাড়াও সাবেক উপদেষ্টা ও আইজিপি এ বি এম জি কিবরিয়া, সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও বিচারপতি সুলতান হোসেন খান, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক হাবিবুর রহমান মিলন, একুশে পদকপ্রাপ্ত এমিরিটাস অধ্যাপক ডা. মুজিবুর রহমান, ভাষা সৈনিক এ্যাডভোকেট আবদুর রাজ্জাক, ভাষা সৈনিক মুক্তিযোদ্ধা ও সাংবাদিক এম ওবায়দুল হক, ভাষা সৈনিক আয়েশা জালাল, মুক্তিযোদ্ধা ও কৃষিবিজ্ঞানী ড. জহিরুল ইসলাম, প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মেজর জেনারেল (অব.) আমজাদ খান চৌধুরী এবং বিশিষ্ট সংগীতশিল্পী ফরিদা ইয়াসমিনের মৃত্যুতে সংসদ গভীর শোক প্রকাশ করেছে। এছাড়া দেশ ও বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় প্রাণহানিতে মহান জাতীয় সংসদ গভীর শোক প্রকাশ করে।

শোক প্রস্তাবে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা শোকসসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানানো হয়।
পরে মৃত্যুবরণকারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের সদস্য এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান)।

খবর বাসসের।

নৃপেন পোদ্দারজাতীয়
ভারতের সাবেক রাষ্ট্রপতি, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের সাবেক স্পিকার এবং ক’জন সংসদ সদস্যসহ বিশিষ্ট ব্যক্তিবর্গের মৃত্যুতে সংসদে মঙ্গলবার সর্বসম্মতিক্রমে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ শোক প্রস্তাব উত্থাপন করেন। যাদের নামে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে তারা হলেন- ভারতের সাবেক রাষ্ট্রপতি এ...