lalmonirhat-1-290x193
সদ্য বিলুপ্ত লালমনিরহাট জেলার ৫৯টি ছিটমহলের মধ্যে ৩০টির অধিবাসীদের জীবন যাত্রার মান ও আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে ৩৮কোটি টাকার কর্ম পরিকল্পনা গ্রহণ করেছে জেলা এলজিইডি। ইতিমধ্যে কর্ম পরিকল্পনার একটি প্যাকেজ সরকারের সংশ্লিষ্ট বিভাগ গুলোতে পাঠানো হয়েছে।

জানা গেছে, লালমনিরহাটের বিলুপ্ত ছিটমহলগুলোতে বসবাসকারী মানুষের জীবন যাত্রার মান ও আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের ক্ষেত্রে এলজিইডির পক্ষ থেকে জরুরীভাবে এ পদক্ষেপ নেয়া হয়।

এলজিইডি ৬৬.৫৯ কিলোমিটার এলাকা জুড়ে ১৮টি সড়ক এবং ৩৩০ মিটার এলাকা জুড়ে ২৯টি ব্রিজ কালভার্ট নির্মাণ করবে। এতে ব্যয় হবে ৩৮কোটি টাকা। তবে সদ্য বিলুপ্ত ৫৯টি ছিটমহলের মধ্যে যেসব ছিটমহলে মানুষের বসবাস নেই আপাতত সেসব ছিটমহল এ উন্নয়ন পরিকল্পনার বাইরে থাকবে। বসবাস আছে এমন ৩০টি বিলুপ্ত ছিটমহলে উন্নয়ন পরিকল্পনার এ কার্যক্রম চলবে।

এলজিইডির নির্বাহী প্রকৌশলী আল আমিন খান বলেন, প্রস্তাবিত প্যাকেজটি অনুমোদন পেলে বিলুপ্ত ছিটমহল গুলোতে উন্নয়ন পরিকল্পনার কাজ দ্রুত শুরু করা সম্ভব হবে। এতে করে উন্নত যোগাযোগ ব্যবস্থার পাশাপাশি বিলুপ্ত ছিটমহলবাসীর আর্থ সামাজিক অবস্থার দ্রুত উন্নয়ন ঘটবে।

তাহসিনা সুলতানাস্বদেশের খবর
সদ্য বিলুপ্ত লালমনিরহাট জেলার ৫৯টি ছিটমহলের মধ্যে ৩০টির অধিবাসীদের জীবন যাত্রার মান ও আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে ৩৮কোটি টাকার কর্ম পরিকল্পনা গ্রহণ করেছে জেলা এলজিইডি। ইতিমধ্যে কর্ম পরিকল্পনার একটি প্যাকেজ সরকারের সংশ্লিষ্ট বিভাগ গুলোতে পাঠানো হয়েছে। জানা গেছে, লালমনিরহাটের বিলুপ্ত ছিটমহলগুলোতে বসবাসকারী মানুষের জীবন যাত্রার মান ও আর্থ সামাজিক অবস্থার...