1442753885
বিনামূল্যে এভিজির অ্যান্টিভাইরাস ব্যবহারকারীদের তথ্য সংগ্রহ করে বিক্রি করবে প্রতিষ্ঠানটি। ব্যবহারবিধি মালায় বিষয়টি স্পষ্ট করে এভিজি কর্তৃপক্ষ জানিয়েছে, নন-পারসোনাল বা ব্যক্তিগত তথ্যের বাইরে যেসব দরকারি তথ্যের বাজারমূল্য রয়েছে তা বিজ্ঞাপনদাতাদের কাছে বিক্রি করে লাভ বুঝে নেবে তারা।

এভিজি জানিয়েছে, নৈর্ব্যক্তিক এসব তথ্যের মধ্যে রয়েছে ব্যবহারকারী কোন ডিভাইস ব্যবহার করছেন তার ব্র্যান্ড, ভাষা, অ্যাপস প্রভৃতি। তবে ব্যক্তি পরিচয় ফাঁস হয় এমন তথ্য বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দিয়েছে চেক প্রজাতন্ত্রের প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

এভিজির এক মুখপাত্র উইয়ার্ড ইউকে জানিয়েছেন, বিনা মূল্যের সফটওয়্যারগুলো থেকে অর্থ আয় করতে এই নীতিমালায় যেতে হয়েছে। ১৫ অক্টোবর থেকে এই নীতিমালা কার্যকর হবে। অর্থাত্, ১৫ অক্টোবরের পর থেকে যাঁরা বিনা মূল্যে এভিজি অ্যান্টিভাইরাস ব্যবহার করবেন তাঁরা এই নীতিমালা মানতে বাধ্য থাকবে। যাঁরা এই নীতিমালা মানবেন না তাঁরা এই অ্যান্টিভাইরাস ব্যবহার বন্ধ করে দিতে পারবেন।

শুভ সমরাটআন্তর্জাতিক
বিনামূল্যে এভিজির অ্যান্টিভাইরাস ব্যবহারকারীদের তথ্য সংগ্রহ করে বিক্রি করবে প্রতিষ্ঠানটি। ব্যবহারবিধি মালায় বিষয়টি স্পষ্ট করে এভিজি কর্তৃপক্ষ জানিয়েছে, নন-পারসোনাল বা ব্যক্তিগত তথ্যের বাইরে যেসব দরকারি তথ্যের বাজারমূল্য রয়েছে তা বিজ্ঞাপনদাতাদের কাছে বিক্রি করে লাভ বুঝে নেবে তারা। এভিজি জানিয়েছে, নৈর্ব্যক্তিক এসব তথ্যের মধ্যে রয়েছে ব্যবহারকারী কোন ডিভাইস ব্যবহার করছেন...