1442933421
আফগানিস্তানের উত্তরাঞ্চলে এক হামলায় দেশটির অন্তত ১০ সেনা নিহত হয়েছেন। এ হামলা আফগান সেনাবাহিনীরই কিছু সদস্যের সহায়তায় সংঘটিত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এ কারণে একে ‘বিদ্রোহীদের’ হামলা বলে মন্তব্য করা হচ্ছে। মঙ্গলবার স্থানীয় সময় ভোরে জাওযান প্রদেশের কুশ তেপা জেলায় হামলার ঘটনাটি ঘটে।

জাওযানের প্রাদেশিক পুলিশের উপপ্রধান আব্দুল হাফিজ খাশি বলেছেন, আফগান সেনাবাহিনীর কিছু সদস্য চেকপয়েন্ট দিয়ে হামলাকারীদের ঢোকার সুযোগ করে দেয়। এ ঘটনায় মোহাম্মদ আলিম নামে এক সেনাসদস্য জড়িত ছিলেন বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

তিনি বলেন, আফগান সেনাদের সঙ্গে বন্দুকযুদ্ধে আলিমসহ হামলাকারীদের অনেকেই হতাহত হয়েছেন। তবে ঠিক কতজন হতাহত হয়েছেন, তা এখনও নিশ্চিত নয়। কোনো সংগঠনের পক্ষ থেকে এখন পর্যন্ত এ হামলার দায় স্বীকার করে নেওয়া হয়নি। সাম্প্রতিক বছরগুলোয় আফগান সেনা ও পুলিশ বাহিনীতে নিজেদের সদস্যের সহায়তায় বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটায় দেশটির নিরাপত্তা বাহিনীও নিশ্চিত করে কোনো সংগঠনকে দায়ী করতে পারছে না।

নৃপেন পোদ্দারআন্তর্জাতিক
আফগানিস্তানের উত্তরাঞ্চলে এক হামলায় দেশটির অন্তত ১০ সেনা নিহত হয়েছেন। এ হামলা আফগান সেনাবাহিনীরই কিছু সদস্যের সহায়তায় সংঘটিত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এ কারণে একে ‘বিদ্রোহীদের’ হামলা বলে মন্তব্য করা হচ্ছে। মঙ্গলবার স্থানীয় সময় ভোরে জাওযান প্রদেশের কুশ তেপা জেলায় হামলার ঘটনাটি ঘটে। জাওযানের প্রাদেশিক পুলিশের উপপ্রধান আব্দুল হাফিজ খাশি...