নিজস্ব প্রতিবেদক ।
শাহজালাল বিমানবন্দরে সোমবার দিবাগত গভীর রাতে এক বিদেশি যাত্রীর কাছ থেকে একটি শক্তিশালী ডিজেআই ব্র্যান্ডের ড্রোন আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। ওই যাত্রী আমেরিকান পাসপোর্টধারী। তার নাম মার্ক রুমাম কুটরোবস্কির। তার পাসপোর্ট নম্বর ৫১০৫২৭৩৯০।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

জানা গেছে, ২২ বছর বয়সী মার্ক ড্রোনটিসহ গত ২৬ জানুয়ারি এমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঘোষণা ছাড়াই বাংলাদেশে আসেন। সোমবার দিবাগত রাত ১টা ৫ মিনিটে তিনি ড্রোনটিসহ চায়না সাউদার্ন এয়ারলাইনসের সিজেড-৩৯২ ফ্লাইটযোগে গোয়াংজু হয়ে আমেরিকা যাওয়ার প্রাক্কালে বোর্ডিং লাউঞ্জে অবস্থান করেন। এসময় গোপন তথ্য অনুযায়ী শুল্ক গোয়েন্দা দল ড্রোনটি আটক করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এটি একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ড্রোন। এতে ৯টি ক্যামেরা রয়েছে।

যাত্রীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি ড্রোনটি ব্যবহার করে দেশের ভেতর বিভিন্ন স্থানের স্থিরচিত্র ও ভিডিও ধারণ করেন। ড্রোনটির মেমরি কার্ড পরীক্ষা করে দেখছে শুল্ক গোয়েন্দারা।

ড্রোন আমদানি নিয়ন্ত্রিত পণ্য। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ও প্রয়োজনীয় দলিলাদি না থাকায় এবং দেশের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় ড্রোনটি আটক করা হয়।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/01/462.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/01/462-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনপ্রথম পাতা
নিজস্ব প্রতিবেদক । শাহজালাল বিমানবন্দরে সোমবার দিবাগত গভীর রাতে এক বিদেশি যাত্রীর কাছ থেকে একটি শক্তিশালী ডিজেআই ব্র্যান্ডের ড্রোন আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। ওই যাত্রী আমেরিকান পাসপোর্টধারী। তার নাম মার্ক রুমাম কুটরোবস্কির। তার পাসপোর্ট নম্বর ৫১০৫২৭৩৯০।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। জানা গেছে, ২২ বছর বয়সী...