14_167385
রাজধানীর ৪৯ থানা এলাকায় অবস্থানরত বিদেশি নাগরিকদের নিরাপত্তা আরও বাড়ানোর জন্য সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বিদেশিদের কর্মস্থল, বাসা, যাতায়াতের পথ ও তারা সমবেত হন এমন এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করার কথাও বলেন কমিশনার।

মঙ্গলবার ডিএমপির অপরাধ পর্যালোচনা সভায় ওসিদের এ নির্দেশনা দেন। পাশাপাশি দুর্গাপূজা ঘিরে কোনো চক্র যেন নাশকতা বা অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে সতর্ক থাকতেও বলা হয় পুলিশ কর্মকর্তাদের। সভায় অংশ নেওয়া বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ শাখার উপকমিশনার মুনতাসিরুল ইসলাম ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, সভায় বিদেশি নাগরিকদের নিরাপত্তা ও শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে উদযাপনের বিষয়ে আলোচনা হয়। এ ছাড়া গত মাসে রাজধানীর বিভিন্ন স্থানে সংঘটিত খুন, ধর্ষণ, চুরি-ডাকাতি, ছিনতাই-দস্যুতাসহ অন্যান্য অপরাধের পরিসংখ্যান তুলে ধরা হয়।

রাজধানীর রমনায় শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণিতে ডিএমপি সদর দফতরে মঙ্গলবার দিনভর অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে রাজধানীর সব থানার ওসি থেকে শুরু করে ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশের গুলশান ও মিরপুর বিভাগের দুটি থানার ওসি ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, বিদেশি নাগরিকদের নিরাপত্তার ব্যাপারে আরও মনোযোগী হওয়ার নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার। প্রতি থানার অধীন এলাকায় যেসব বিদেশি থাকেন, তাদের ব্যাপারে তথ্য সংগ্রহ করে নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে। পাশাপাশি গুলশানে ইতালির নাগরিক হত্যায় জড়িতদের দ্রুত শনাক্ত করে আইনের আওতায় আনার তাগিদ দেওয়া হয়েছে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/14_167385.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/14_167385-300x300.jpgহীরা পান্নাশেষের পাতা
রাজধানীর ৪৯ থানা এলাকায় অবস্থানরত বিদেশি নাগরিকদের নিরাপত্তা আরও বাড়ানোর জন্য সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। বিদেশিদের কর্মস্থল, বাসা, যাতায়াতের পথ ও তারা সমবেত হন এমন এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করার কথাও বলেন কমিশনার। মঙ্গলবার ডিএমপির অপরাধ পর্যালোচনা সভায়...