1440595543
বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, বিচ্ছিন্নতাবাদী এসব সন্ত্রাসী মোকাবেলায় এরই মধ্যে নির্দেশনা দেয়া হয়েছে। পাল্টা আক্রমণে সন্ত্রাসীরা যাতে মিয়ানমার সীমান্ত দিয়ে পালিয়ে যেতে না পারে সে বিষয়ে এরই মধ্যে সংশ্লিষ্টদের মধ্যে যোগাযোগ করা হচ্ছে।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, ‘থানছি সীমান্তে সেনা ও বিজিবি পাঠানো হয়েছে। বিকেল পাঁচটা থেকে ছয়টার মধ্যেই তারা সেখানে গিয়ে পৌঁছবে। আমরা প্রস্তুতি নিয়েই সেখানে যাচ্ছি। প্রয়োজনে আরো সেনা-বিজিবি পাঠানো হবে। আগামী কিছুদিন আমাদের বাহিনী সেখানে থাকবে।’

বান্দরবানের থানছি উপজেলার দুর্গম রোমাক্রী ইউনিয়নের বড় মোদক এলাকায় বিজিবির সঙ্গে মিয়ানমারের আরাকান লিবারেশন পার্টি (এএলপি) ও আরকান আর্মির গোলাগুলির পরিপ্রেক্ষিতে বুধবার বিকেল পৌনে তিনটায় সদর দফতরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওই এলাকায় আমাদের লোকজন তেমন থাকেন না। তাই বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী আসতেই পারে। এ জন্য আমরা এক মাস অন্তর অন্তর এ ধরনের মেজর অপারেশন পরিচালনা করি। আমরা গত এপ্রিলে করেছি। ঈদের আগেই করলাম। সেটা তো অনেক বড় ছিল। কীভাবে অপারেশন চালানো হবে জানতে চাইলে বিজিবির এই শীর্ষ কর্তা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, সেখানে যারা আছে তাদের কী অপারেশন করতে হবে সব নির্দেশনা দেয়া হয়েছে।

তাহসিনা সুলতানাজাতীয়
বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, বিচ্ছিন্নতাবাদী এসব সন্ত্রাসী মোকাবেলায় এরই মধ্যে নির্দেশনা দেয়া হয়েছে। পাল্টা আক্রমণে সন্ত্রাসীরা যাতে মিয়ানমার সীমান্ত দিয়ে পালিয়ে যেতে না পারে সে বিষয়ে এরই মধ্যে সংশ্লিষ্টদের মধ্যে যোগাযোগ করা হচ্ছে। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, ‘থানছি সীমান্তে...