image_278741.chief-justice_book
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, দেশের বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন ও নিরপেক্ষ। বিচার বিভাগের স্বাধীনতায় কারো কোনো হস্তক্ষেপ করতে দেয়া হয় না।
তিনি বলেন, ‘বিচারকরা কারো প্রতি পক্ষপাতিত্ব করেন না । ফলে বিচার বিভাগের প্রতি বিচার প্রার্থীদের আস্থা দিন দিন বাড়ছে।’
প্রধান বিচারপতি আজ জেলা আইনজীবী সমিতির আয়োজনে সমিতির হলরুমে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ জোয়াদ্দার আমিরুল ইসলাম, সংগঠনের সাবেক সভাপতি এডভোকেট এস এম হায়দার।
প্রধান বিচারপতি বলেন, যুগের সাথে তাল মিলিয়ে বিচার বিভাগ ডিজিটালাইজড হচ্ছে। সিলেট জেলা ও দায়রা জজ আদালতে ইতোমধ্যে এই প্রক্রিয়া চালু হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্যবস্থা হচ্ছে স্বাক্ষ্যগ্রহণের।
তিনি বলেন, প্রত্যেক জেলা জজ আদালতে যাতে টেকনিক্যাল সহায়তা দেয়া যায় এজন্য আধুনিক ব্যবস্থা নেয়া হচ্ছে। সিভিল রুলস ও অর্ডার, ফৌজদারি কার্যবিধি, স্বাক্ষ্য আইন, তামাদি আইন ইত্যাদি যুগোপযোগী করা হচ্ছে।
বিচারপ্রার্থী মানুষ যাতে স্বল্প সময়ে ন্যায়বিচার পায় সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বিচার বিভাগের কার্যক্রম অনলাইনে করার প্রক্রিয়া চলছে।
প্রধান বিচারপতি বলেন, অর্পিত সম্পত্তি আইনের খ তপসিলে নাম জারির ক্ষেত্রে ভূমি কর্মকর্তা ও কর্মচারীদের দুর্নীতি ও হয়রানি বন্ধেও কার্যকারী ব্যবস্থা নেয়া হচ্ছে। সেটেলমেন্ট মামলার দায়িত্ব সহকারী জজদের ওপর ন্যস্ত হচ্ছে ।
তিনি বলেন, দেশের সব আদালতে সাক্ষীদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতোমধ্যে দেশের ৫টি জেলায় তা চালু করা হয়েছে।
জেলা আইনজীবী সমিতির সম্পাদক এডভোকেট তোজাম্মেল হোসেন অনুষ্ঠান পরিচালনা করেন।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/image_278741.chief-justice_book.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/image_278741.chief-justice_book-300x300.jpgশুভ সমরাটজাতীয়
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, দেশের বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন ও নিরপেক্ষ। বিচার বিভাগের স্বাধীনতায় কারো কোনো হস্তক্ষেপ করতে দেয়া হয় না। তিনি বলেন, ‘বিচারকরা কারো প্রতি পক্ষপাতিত্ব করেন না । ফলে বিচার বিভাগের প্রতি বিচার প্রার্থীদের আস্থা দিন দিন বাড়ছে।’ প্রধান বিচারপতি আজ জেলা আইনজীবী সমিতির আয়োজনে...