নিজস্ব প্রতিবেদক ।
মাসদার হোসেন মামলার রায়ের ১২ দফা নির্দেশনায় বিচার বিভাগের জন্য আলাদা সচিবালয় করার বিষয়ে আইনমন্ত্রী বলেছেন, বাস্তবে তা সম্ভব নয়।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
বিশ্বের গণতান্ত্রিক-অগণতান্ত্রিক ১৯৩টি দেশের কোথাও বিচার বিভাগের জন্য আলাদা সচিবালয় নেই। বাংলাদেশেও বিচার বিভাগের জন্য আলাদা সচিবালয়ের পরিকল্পনা সরকারের নেই।

রবিবার দুপুরে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে জেলা জজদের এক সেমিনারে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মাসদার হোসেন মামলার চূড়ান্ত শুনানি করে ১৯৯৯ সালের ২ ডিসেম্বর সুপ্রিম কোর্টের আপিল বিভাগ সরকারের নির্বাহী বিভাগ থেকে বিচার বিভাগকে আলাদা করতে ঐতিহাসিক এক রায় দেয়। বিচার বিভাগকে নির্বাহী বিভাগ থেকে আলাদা করার জন্য সরকারকে ১২ দফা নির্দেশনা দেয় সর্বোচ্চ আদালত, সেখানে বিচার বিভাগের জন্য আলাদা সচিবালয় করার কথাও ছিল।

এ বিষয়ে আনিসুল হক বলেন, আইন মন্ত্রণালয় সেক্রেটারিয়েট বানাতে পারে না। মাসদার হোসেন মামলার রায়েও বলা হয়নি যে বিচার বিভাগের সচিবালয় বানানোর দায়িত্ব আইন মন্ত্রণালয়ের ওপর বর্তাবে।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/01/415.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/01/415-300x300.jpgশিশির সমরাটজাতীয়
নিজস্ব প্রতিবেদক । মাসদার হোসেন মামলার রায়ের ১২ দফা নির্দেশনায় বিচার বিভাগের জন্য আলাদা সচিবালয় করার বিষয়ে আইনমন্ত্রী বলেছেন, বাস্তবে তা সম্ভব নয়।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। বিশ্বের গণতান্ত্রিক-অগণতান্ত্রিক ১৯৩টি দেশের কোথাও বিচার বিভাগের জন্য আলাদা সচিবালয় নেই। বাংলাদেশেও বিচার বিভাগের জন্য আলাদা সচিবালয়ের পরিকল্পনা সরকারের...