আদালত প্রতিবেদক ।
অধস্তন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাসংক্রান্ত বিধিমালার গেজেট জারিতে সরকারকে ফের এক সপ্তাহ সময় দিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ রবিবার সকালে এই সময় মঞ্জুর করেন।

এর আগে গত বৃহস্পতিবার আইনমন্ত্রী আনিসুল হক জানান বিচারকদের চাকরির শৃঙ্খলাসংক্রান্ত বিধিমালার চূড়ান্ত খসড়া এখন প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের পর সেটি রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে। এরপর রাষ্ট্রপতি এই বিধির গেজেট জারি করবেন।

বিধিমালা নিয়ে সুপ্রিম কোর্টের সঙ্গে নির্বাহী বিভাগের দীর্ঘ টানাপড়েন চলে। শৃঙ্খলাবিধির গেজেট জারিতে সরকার অনেকবার সময়ও নেয়। সেই টানাপোড়েন নিরসনে গত ১৬ নভেম্বর আপিল বিভাগের পাঁচ বিচারপতির সঙ্গে আইনমন্ত্রীর বৈঠক হয়। এ বৈঠককে ফলপ্রসূ দাবি করে আইনমন্ত্রী সেদিন বলেছিলেন, ‘যেসব মতবিরোধ ছিল সেগুলো নিরসন করেছি। মতপার্থক্য দূর করেছি। আমরা শৃঙ্খলাবিধির ব্যাপারে ঐকমত্যে পৌঁছেছি।’

এরপর বিধিমালার একটি খসড়া গত সপ্তাহে সুপ্রিম কোর্টের কাছে পাঠায় আইন মন্ত্রণালয়। সুপ্রিম কোর্ট খসড়া পাওয়ার পর মতামত দিয়ে তা আইন মন্ত্রণালয়ে পাঠান। গেজেট জারির বিষয়ে ৩ ডিসেম্বর পর্যন্ত সরকারকে সময় দিয়েছিলেন সুপ্রিম কোর্ট। কিন্তু আজ সেই নির্ধারিত দিন পর্যন্ত গেজেট জারি না হওয়ায় আবার এক সপ্তাহ সময় বাড়ালেন আদালত।

উল্লেখ্য, মাসদার হোসেন মামলার রায়ের ৭ নম্বর নির্দেশনায় জুডিশিয়াল সার্ভিসের সদস্যদের জন্য পৃথক শৃঙ্খলাবিধি প্রণয়নের কথা বলা হয়েছে। ২০০৭ সালের নভেম্বরে নির্বাহী বিভাগ থেকে বিচার বিভাগ পৃথকীকরণ বাস্তবায়ন হলেও এখনও পর্যন্ত বিচারকদের জন্য আলাদা শৃঙ্খাবিধি তৈরি করে তার গেজেট জারি করা হয়নি।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/12/102.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/12/102-300x300.jpgশিশির সমরাটআইন-আদালত
আদালত প্রতিবেদক । অধস্তন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাসংক্রান্ত বিধিমালার গেজেট জারিতে সরকারকে ফের এক সপ্তাহ সময় দিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ রবিবার সকালে এই সময় মঞ্জুর...