yunus_new_york_329708
নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে প্রবাসী বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের যোগদান নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।
ড. ইউনূস ওই বিক্ষোভে যোগ দিয়েছেন দাবি করে কিছু সংবাদমাধ্যম প্রতিবেদন প্রকাশ করে। তবে বিষয়টি নাকচ করে দিয়েছে ইউনূস সেন্টার।
সোমবার ইউনূস সেন্টার থেকে প্রতিবাদ জানিয়ে বলা হয়, বিএনপির বিক্ষোভে ড. ইউনূসের যোগ দেয়ার খবর ‘ভুয়া’।
এতে বলা হয়, প্রফেসর ইউনূস ২৭ সেপ্টেম্বর নিউ ইয়র্কে একটি মিটিং শেষ করে জাতিসংঘ সদর দপ্তরের পাশে একটি সড়ক দিয়ে অপর একটি মিটিংয়ের উদ্দেশ্যে হেঁটে যাচ্ছিলেন। তার যাবার পথে রাস্তায় তিনি একটি প্রতিবাদ সমাবেশের ভেতর দিয়ে পার হন।
প্রসঙ্গত, গত রোববার দুপুরে নিউ ইয়র্কের হিলটন হোটেলের বলরুমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনা দেয় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।
একই সময় ‘কোয়ালিশন অফ বাংলাদেশি অমেরিকান অ্যাসোসিয়েশনের’ ব্যানারে হোটেলের সামনের রাস্তায় বিক্ষোভ করছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি-জামায়াত সমর্থকরা।
বিক্ষোভ চলকালে ড. ইউনূস হিলটন হোটেল থেকে বেরিয়ে আসার পর বিক্ষোভরত বিএনপির নেতাকর্মীরা তার সমর্থনে স্লোগান দিতে থাকেন। অনেকে তার সঙ্গে কুশল বিনিময় করেন এবং ছবি তোলেন।
প্রবাসী বিএনপি নেতাদের মাঝখানে নোবেল বিজয়ী ইউনূসের হাস্যোজ্জ্বল ছবি প্রকাশ করে কয়েকটি অনলাইন সংবাদপত্রে লেখা হয়, তিনি ওই বিক্ষোভে অংশ নিয়েছেন।
কেন্দ্রীয় ব্যাংক ২০১১ সালে গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে ব্যাংকটির প্রতিষ্ঠাতা ড. ইউনূসকে সরিয়ে দিলে সরকারের সঙ্গে তার সম্পর্কের টানাপোড়েন সৃষ্টি হয়।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/yunus_new_york_329708.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/yunus_new_york_329708-300x300.jpgমিস্টি রহমানপ্রবাস জীবন
নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে প্রবাসী বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের যোগদান নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। ড. ইউনূস ওই বিক্ষোভে যোগ দিয়েছেন দাবি করে কিছু সংবাদমাধ্যম প্রতিবেদন প্রকাশ করে। তবে বিষয়টি নাকচ করে দিয়েছে ইউনূস সেন্টার। সোমবার ইউনূস সেন্টার থেকে প্রতিবাদ জানিয়ে বলা হয়, বিএনপির বিক্ষোভে ড....