hrwm1eo9-290x181
সুন্দরবন রক্ষায় গণতান্ত্রিক বাম মোর্চার মিছিলে পুলিশের লাঠিচার্জের ঘটনা ঘটেছে। এসময় সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন আহতরা।

শুক্রবার বিকালে সমাবেশ ও মিছিলে পুলিশের লাঠিচার্জের পরপরই নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করে আবার যাত্রা শুরু করেন।

প্রত্যক্ষদর্শীরা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, দুপুর আড়াইটার দিকে বাম মোর্চার অভিযাত্রা মানিকগঞ্জ শহরে পৌঁছে। বিকাল সাড়ে চারটার দিকে পূর্বনির্ধারিত বিজয় মেলা মাঠের সামনে শহীদ স্মৃতিস্তম্ভে সমাবেশের জন্য উপস্থিত হয় অভিযাত্রাটি।

এ সময় পুলিশ তাদের মাইক, ব্যানার ও চেয়ার ছিনিয়ে নিয়ে সমাবেশে বাধা দেয়। পুলিশী বাধার প্রতিবাদে মিছিল বের করলে পুলিশ সঙ্গে বাম মোর্চার নেতা-কর্মীর ধাক্কাধাক্কি হয়। এক পর্যায়ে পুলিশ মিছিলে লাঠিচার্জ করে।

এতে পেশাগত দায়িত্ব পালনকালে ডেইলি অবজারভার ও আমাদের সময়ের মানিকগঞ্জ প্রতিনিধি শহিদুল ইসলাম সুজনসহ বাম মোর্চার অন্তত ১৫জন আহত হন।

পুলিশের লাঠিচার্জে তার ক্যামেরাও ভেঙ্গে গেছে বলে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান সাংবাদিক সুজন।

পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে নেতা-কর্মীরা সংগঠিত হয়ে স্মৃতিস্তম্ভ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে শেষ করেন। এরপর বিকালে সাড়ে পাঁচটার দিকে তাদের অভিযাত্রাটি রাজবাড়ির উদ্দেশ্যে রওনা হয়।

প্রসঙ্গত, রামপাল বিদ্যুৎ কেন্দ্রসহ পরিবেশ বিধ্বংসী অপতৎপরতা ও দেশি-বিদেশি লুটেরাদের কবল থেকে ‘সুন্দরবন রক্ষা অভিযাত্রা’ করছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চাসহ বেশকিছু রাজনৈতিক দল। তারা গত ১৩ অক্টোবর ঢাকা থেকে সুন্দরবন রক্ষা অভিযাত্রা শুরু করেছে।

পথিমধ্যে বিভিন্ন স্থানে পথসভা ও সমাবেশ শেষে আগামী ১৭ অক্টোবর বাগেরহাটে সমাপনী সমাবেশ করবে এই অভিযাত্রাটি।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/hrwm1eo9-290x181.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/hrwm1eo9-290x181.jpgমিস্টি রহমানশেষের পাতা
সুন্দরবন রক্ষায় গণতান্ত্রিক বাম মোর্চার মিছিলে পুলিশের লাঠিচার্জের ঘটনা ঘটেছে। এসময় সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন আহতরা। শুক্রবার বিকালে সমাবেশ ও মিছিলে পুলিশের লাঠিচার্জের পরপরই নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করে আবার যাত্রা শুরু করেন। প্রত্যক্ষদর্শীরা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, দুপুর আড়াইটার দিকে বাম মোর্চার অভিযাত্রা মানিকগঞ্জ...