1441813991
নরসিংদী জেলা সদরের শেখেরচর (বাবুরহাটে) বুধবার রাত ৮ টায় এক ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয়েছে। আগুনের লেলিহান শিখা বাজারের ৪০টি দোকান পুড়ে ভষ্মীভূত করে দিয়েছে। এ সময় অগ্নিদগ্ধ হয়ে আক্কাছ আলী নামে এক ব্যক্তি মারা গেছে। ১০ ব্যক্তি আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। এদের মধ্যে আরমান, সোহেল ও বুরুজ মিয়া নামে ৩ জনের নাম জানা গেছে।

ভষ্মীভূত দোকানগুলো সবগুলোতেই প্রচুর পরিমানে কাপড় ছিল। প্রাথমিক হিসেব অনুযায়ী আনুমানিক ২৫ থেকে ৩০ কোটি টাকার কাপড় ও সম্পদ ভষ্মীভূত হয়েছে। অপর একটি সূত্র জানিয়েছে, দোকানে আগুন লাগার খবর পেয়ে মালিক আক্কাছ মিয়া হার্টঅ্যাটাকে মারা গেছেন।

বাবুবাজার দোকান মালিক সূত্রে জানা যায়, ঈদুল আযহাকে সামনে রেখে শেখেরচর বাবুরহাটে এখন পাইকারী কাপড় বেচা-কেনার মৌসুম। ব্যবসায়ীরা হাটবারে বেচা-কেনার জন্য প্রচুর পরিমাণে কাপড় আমদানি করেছে। বুধবার মার্কেট বন্ধ থাকায় অধিকাংশ মালিক-কর্মচারীরাই দোকানে ছিলেন না। রাত ৮ টায় একটি থ্রি-পিছ’র দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। প্রথমে দোকান থেকে ধোয়া উড়তে দেখা যায়। এরপর মানুষ কিছু বুঝে ওঠার পূর্বেই আগুনের লেলিহান শিখা চতুর্দিকে ছড়িয়ে পড়ে। এ সময় বাজারে উপস্থিত লোকজন আগুন আগুন বলে চিৎকার করতে থাকলে বাজারের লোকজন এবং আশেপাশের উপস্থিত সকলে আগুন নেভানোর চেষ্টা চালাতে থাকে। কিন্তু কোন ক্রমেই লোকজন স্থানীয় ব্যবস্থায় আগুন নিয়ন্ত্রনে আনতে পারেনি। যার ফলে পলাশ বস্ত্রালয়, শ্যামল প্রিন্ট, তানিম ক্লথ স্টোর, দানিয়াল ক্লথ স্টোর, লাভলী প্রিন্ট ও সুমন শাড়ী বস্ত্রালয়সহ অধিকাংশ দোকানই পুড়ে ভষ্মীভূত হয়ে যায়।

এ সময় আগুন লাগার খবর পেয়ে নরসিংদী, মাধবদী, ঘোড়াশাল ও ভৈরব থেকে দমকল বাহিনীর ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু তারা আসার পূর্বেই ৪০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত দমকল বাহিনীর কর্মীরা বাজারের অন্যান্য দোকানগুলো রক্ষার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু বাজারের অলি-গলি খুব সংকীর্ণ হওয়ায় দমকল বাহিনীর গাড়ী লক্ষ্যস্থলে পৌছতে পারেনি। ফলে মুহূর্তে মুহূর্তে আগুনের লেলিহান শিখা নতুন করে দোকানে ছড়িয়ে পড়ছিলো।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রনে এসেছে বলে জানা গেছে। অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা যায়নি। তবে লোকজন জানিয়েছে, বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারনে একটি থ্রি-পিছের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে। এদিকে খবর পেয়ে নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রেহান উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তুনতুন হাসানপ্রথম পাতা
নরসিংদী জেলা সদরের শেখেরচর (বাবুরহাটে) বুধবার রাত ৮ টায় এক ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয়েছে। আগুনের লেলিহান শিখা বাজারের ৪০টি দোকান পুড়ে ভষ্মীভূত করে দিয়েছে। এ সময় অগ্নিদগ্ধ হয়ে আক্কাছ আলী নামে এক ব্যক্তি মারা গেছে। ১০ ব্যক্তি আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। এদের মধ্যে আরমান, সোহেল...