1438401024
টানা বৃষ্টিতে বান্দরবানের লামার হাসপাতালপাড়ায় পাহাড় ধসে নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ জনে। পাহাড় ধসের পর উদ্ধারকারী দল চারজনের লাশ উদ্ধার করেছিল। মারাত্মক আহত অবস্থায় উদ্ধার হওয়া দু’জনের মধ্য পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যান। এদিকে এখনো এ ঘটনায় নিখোঁজ রয়েছে অন্তত দুইজন। আজ শনিবার ভোররাতে উপজেলার হাসপাতাল পাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সাজ্জাদ (৫), ফুতু (১০), আমেনা বেগম (৩৫) ও রোজিনা আক্তার (৩৪)। এছাড়া দুলু মিঞা (৭০) ও আরাফাত (১৫) নামে দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের লামা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বশির (৭০) ও ফাতেমা আক্তার (৮) নামে দুজন নিখোঁজ রয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদ মাহমুদ ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা উদ্ধার অভিযান চালাচ্ছে।

লামার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, বন্যার পানি, প্রবল বর্ষণের ফলে উদ্ধার কাজে সমস্যা হচ্ছে। তবে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।

তিনি জানান, ঘটনার পরপরই উদ্ধার কাজ শুরু করা হয়। ঘটনাস্থলে ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আরাফাত নামে এক কিশোরকে মারাত্মক আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর তার মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, গত এক সপ্তাহ ধরে টানা বর্ষণ চলছে বান্দরবানে। মাতামুহুরী ও সাঙ্গু নদীর পানি বেড়ে প্লাবিত হয়েছে বিস্তীর্ণ এলাকা, পানিবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ।

তুনতুন হাসানস্বদেশের খবর
টানা বৃষ্টিতে বান্দরবানের লামার হাসপাতালপাড়ায় পাহাড় ধসে নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ জনে। পাহাড় ধসের পর উদ্ধারকারী দল চারজনের লাশ উদ্ধার করেছিল। মারাত্মক আহত অবস্থায় উদ্ধার হওয়া দু'জনের মধ্য পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যান। এদিকে এখনো এ ঘটনায় নিখোঁজ রয়েছে অন্তত দুইজন। আজ শনিবার ভোররাতে উপজেলার...