তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক।
বাণিজ্য মেলায় এসেছে বিজ্ঞানবাক্সের নতুন ভার্সন ‘শব্দ কল্প’। ‘অন্যরকম বিজ্ঞানবাক্স’ বাংলাদেশের প্রথম এবং একমাত্র সায়েন্স-কিট, যাতে বিজ্ঞানের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করার জন্য দেয়া থাকে নানা উপকরণ। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
এগুলো ব্যবহার করে শিক্ষার্থীরা পাঠ্যবই সংশ্লিষ্ট এবং পাঠ্যবইয়ের বাইরের বিজ্ঞানের বিভিন্ন পরীক্ষা হাতে-কলমে করতে পারে।

ঢাকা বাণিজ্য মেলার প্রধান গেট দিয়ে ঢুকে হাতের বা দিকে গেলেই দেখা মিলবে বিজ্ঞানবাক্সের স্টল পিএস-৬৬ এর। বিজ্ঞানবাক্সের ২য় স্টলটি পিএস-১৫। প্রতিটি বাক্সে সহায়ক হিসেবে থাকে নির্দেশিকা এবং সিডি। আলোর ঝলক, চুম্বকের চমক, তড়িৎ তাণ্ডব, রসায়ন রহস্য, অদ্ভুত মাপজোখ-এই পাঁচটি বাক্সের সঙ্গে এবার নতুন যুক্ত হয়েছে ‘শব্দকল্প’। ৬টি বিজ্ঞানবাক্সে থাকছে প্রচুর উপকরণ এবং প্রায় ১৬০-এর অধিক এক্সপেরিমেন্ট করার সুযোগ। সাত থেকে সতের বছরের যে কোন উৎসাহী মানুষ বিজ্ঞানবাক্স ব্যবহার করতে পারবেন।

এবারের বাণিজ্য মেলায় একটি, দুটি, তিনটি, চারটি এবং পাঁচটি বিজ্ঞানবাক্স কিনলে থাকছে যথাক্রমে ৫০ টাকা, ২০০ টাকা, ৩০০ টাকা, ৪০০ টাকা এবং ৫০০ টাকা ছাড়! আর শুধু ‘শব্দ কল্প’ কিনলেই থাকছে ১৫০ টাকা ছাড়। বাণিজ্য মেলার ‘পিএস-১৫’ এবং ‘পিএস-৬৬’ নম্বর স্টলে গেলেই মিলবে এই বিজ্ঞানবাক্স। এ ছাড়াও, রকমারি ডট কম-এ অর্ডার করলেই বাসায় পৌঁছে যাবে কাঙ্খিত বিজ্ঞানবাক্স, সাথে থাকবে বাণিজ্য মেলার ছাড়।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/01/637.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/01/637-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনবিজ্ঞান ও প্রযুক্তি
তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক। বাণিজ্য মেলায় এসেছে বিজ্ঞানবাক্সের নতুন ভার্সন ‘শব্দ কল্প’। ‘অন্যরকম বিজ্ঞানবাক্স’ বাংলাদেশের প্রথম এবং একমাত্র সায়েন্স-কিট, যাতে বিজ্ঞানের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করার জন্য দেয়া থাকে নানা উপকরণ। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। এগুলো ব্যবহার করে শিক্ষার্থীরা পাঠ্যবই সংশ্লিষ্ট এবং পাঠ্যবইয়ের বাইরের বিজ্ঞানের বিভিন্ন পরীক্ষা হাতে-কলমে করতে...