4_338448
ইতালির নাগরিক সিজারি তাভেল্লা খুনের ঘটনায় জড়িত সন্দেহে রাজধানীর বাড্ডা থেকে জুয়েল ওরফে ‘শুটার’ জুয়েল নামে এক যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। ধারণা করা হচ্ছে, সে কিলার গ্রুপের সদস্য। তবে তাকে আটকের বিষয়ে ‘হ্যাঁ’ বা ‘না’ কিছুই বলছে না ডিবি।
সূত্র ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ বাড্ডার শিমুলতলা বাজার থেকে ডিবির একটি টিম শুটার জুয়েলকে আটক করে। তার বাবার নাম সোহরাব। সে শিমুলতলা বাজার এলাকায় থাকে।
গোয়েন্দা কর্মকর্তারা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, ঘটনা তদন্তে অনেককেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের কাছ থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে। এছাড়া কিলার গ্রুপের একটি সম্ভাব্য তালিকাও তারা হাতে পেয়েছেন। এ বিষয়ে জানতে চাইলে তদন্ত তদারকি সংশ্লিষ্ট একজন কর্মকর্তা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, এ পর্যন্ত রুবেল, আলমগীর, লায়েজ উদ্দিন ও রাসেলসহ ১০-১২ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এরা গুলশান, বাড্ডা ও মহাখালী এলাকায় ভাড়াটিয়া কিলার হিসেবে কাজ করে।
এদিকে সিআইডির কাছ থেকে ব্যালাস্টিক টেস্টে রিপোর্ট পাওয়া গেছে বলে তদন্ত সূত্র ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানায়। রিপোর্টে ইতালির নাগরিক খুনে সেভেন পয়েন্ট সিক্স ফাইভ ক্ষমতার পিস্তল ব্যবহার করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। পুলিশ সন্দেহভাজন হিসেবে যাদের আটক করেছে তাদের কাছ থেকেও একই ধরনের আগ্নেয়াস্ত্র ব্যবহারের তথ্য পাওয়া গেছে।
প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় অজ্ঞাত দুর্বৃত্তরা গুলশান ৯০ নম্বর সড়কের পশ্চিমপ্রান্তে গুলশান এভিনিউ সংলগ্ন গভর্নর হাউসের দক্ষিণের দেয়ালঘেঁষা ফুটপাতে সিজারি তাভেল্লাকে গুলি করে। পরে স্থানীয়রা উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তাভেল্লা নেদারল্যান্ডসভিত্তিক যে এনজিওতে চাকরি করতেন তার বাংলাদেশ প্রতিনিধি হেলেন দার বিক বাদী হয়ে গুলশান থানায় ৩০২/৩৪ ধারায় একটি মামলা করেন। মামলায় অজ্ঞাত তিনজনকে আসামি করা হয়। পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে বলেও মামলায় উল্লেখ করা হয়। মামলার পর পুলিশ সদর দফতর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলামকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করে। ওই কমিটিকে সহায়তার জন্য আরও একটি কমিটি গঠন করা হয়। চাঞ্চল্যকর এ মামলাটি বর্তমানে মহানগর গোয়েন্দা পুলিশ তদন্ত করছে। তবে মূল তদন্তকারী দলের বাইরে সরকারের সব সংস্থা ওই ঘটনার ছায়া তদন্ত করছে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/4_338448.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/4_338448.jpgতাহসিনা সুলতানাপ্রথম পাতা
ইতালির নাগরিক সিজারি তাভেল্লা খুনের ঘটনায় জড়িত সন্দেহে রাজধানীর বাড্ডা থেকে জুয়েল ওরফে ‘শুটার’ জুয়েল নামে এক যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। ধারণা করা হচ্ছে, সে কিলার গ্রুপের সদস্য। তবে তাকে আটকের বিষয়ে ‘হ্যাঁ’ বা ‘না’ কিছুই বলছে না ডিবি। সূত্র ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ...