1441108280
ব্যবহারকারীদের জন্য বাংলা ভাষায় হোয়াটসঅ্যাপ চালু করেছে মোবাইল ফোন অপারেটর বাংলালিংক। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এতে বলা হয়েছে, বাংলা ভাষার এই হোয়াটসঅ্যাপে থাকছে বেশকিছু আকর্ষণীয় ও নতুন ফিচার। একজন ব্যবহারকারী প্রতিটি চ্যাটে নোটিফিকেশন পাওয়ার জন্যে চাইলেই নিজের মতো করে চ্যাট সেটিংস গুছিয়ে নিতে পারবেন, এছাড়াও থাকছে চ্যাটে নন-রিড অপশন অথবা ম্যাসেজ প্রিভিউ থেকে রিপ্লাই দেয়ার মতো আকর্ষণীয় ফিচার।

কোনো সিমকার্ড বা কোনো ফোন নম্বর সংযোজন ছাড়াই যে কেউ তাদের ইচ্ছেমতো হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। খুব সহজেই এর মাধ্যমে তাদের বন্ধু ও পরিবারের সদস্যদের সাথে নিজের অবস্থান, ফটো, ভিডিও, সাউন্ড ক্লিপ ইত্যাদি শেয়ার করতে পারবেন।

ব্যবহারকারীরা চাইলেই হোয়াটসঅ্যাপে ডিলিট করা ম্যাসেজ পুনরুদ্ধার করতে পারবেন অথবা তাদের গ্রুপে কে, কখন তার ম্যাসেজ পড়লেন- তাও দেখে নিতে পারবেন। খুব সহজেই লুকিয়ে রাখা যাবে নিজের ফটো ও স্ট্যাটাস, চাইলেই দেয়া যাবে প্রতিটি চ্যাটে নোটিফিকেশন, এছাড়াও থাকছে চ্যাটে নন-রিড অপশন অথবা ম্যাসেজ প্রিভিউ থেকে রিপ্লাই দেয়ার মতো আকর্ষণীয় ও নতুন নতুন ফিচার।

এ সম্পর্কে হোয়াটসঅ্যাপের কো-ফাউন্ডার ব্রায়ান একটন বলেন, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যে হোয়াটসঅ্যাপ এখন বাংলায়। হোয়াটসঅ্যাপে সংযোজিত নতুন বৈশিষ্ট্যের কারণে, বাংলালিংক গ্রাহকেরা এখন বিশ্বব্যাপী তাদের বন্ধু এবং পরিবারের সঙ্গে খুব সহজেই যোগাযোগ করতে পারবেন।

তিনি আরো বলেন, আমরা আনন্দিত এই ভেবে যে, বাংলালিংকের সঙ্গে হোয়াটসঅ্যাপের এই পার্টনারশিপ বিশ্বব্যাপী বাংলাদেশিদের যোগাযোগ স্থাপনে কার্যকর ভূমিকা রাখতে পারবে।

বাংলালিংকের সিনিয়র মার্কেটিং ডিরেক্টর সোলায়মান আলম বলেন, শুধুমাত্র দেশে এই অ্যাপ্লিকেশনের ব্যবহারকেই জনপ্রিয় করে তুলবে না, একইসঙ্গে আমাদের প্রিয় বাংলাভাষার বিশ্বব্যাপী বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকাও রাখবে।

কংকা চৌধুরীবিজ্ঞান ও প্রযুক্তি
ব্যবহারকারীদের জন্য বাংলা ভাষায় হোয়াটসঅ্যাপ চালু করেছে মোবাইল ফোন অপারেটর বাংলালিংক। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি। এতে বলা হয়েছে, বাংলা ভাষার এই হোয়াটসঅ্যাপে থাকছে বেশকিছু আকর্ষণীয় ও নতুন ফিচার। একজন ব্যবহারকারী প্রতিটি চ্যাটে নোটিফিকেশন পাওয়ার জন্যে চাইলেই নিজের মতো করে চ্যাট সেটিংস গুছিয়ে নিতে পারবেন, এছাড়াও থাকছে...