image_270231.1431957762
বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, স্বাধনীতার মূল ভিত্তি ছিল গণতন্ত্র, সেই গণতন্ত্র আজ নির্বাসিত— এমন দাবি করে তিনি বলেন, আমরা দেশের মানুষের অধিকার ফিরিয়ে আনতে আবারও সংগ্রাম করব। বাংলার মাটিতে গণতন্ত্র প্রতিষ্ঠা করব।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ভাসানী অনুসারি পরিষদ আয়োজিত ‘মাও সেতুংয়ের ৩৯তম মৃত্যু বার্ষিকী’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এ মন্তব্য করেন।

মাহবুব বলেন, দুর্নীতিবাজ সরকারের পতন করতে জনগণকে সঙ্গে নিয়ে সংগ্রামের মাধ্যমে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, সরকার দেশে অত্যাচার, দুর্নীতি ও বৈষম্যের পাহাড় সৃষ্টি করেছে।

মাও সেতুংয়ের কারণে চীনের স্বপ্ন পরিবর্তন হয়েছিল— উল্লেখ করে তিনি আরও বলেন, যে স্বপ্ন চীনের জনগণের জন্য তিনি দিয়ে গিয়েছিলেন, সেই কারণে চীন আজ বিশ্বে নেতৃত্ব দিচ্ছে। আমেরিকা পর্যন্ত চীনের আধুনিক নেতৃত্বের কাছে পরাজিত হচ্ছে।

সেমিনারে আরও বক্তব্য রাখেন বক্তব্য গণস্বাস্থ্যের ডা. জাফরুল্লাহ, জাপার মহাসচিব মোস্তফা জামাল হায়দার, খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আব্দুল কাদের ভূইয়া, সংগঠনের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু প্রমুখ।

নৃপেন পোদ্দারজাতীয়
বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, স্বাধনীতার মূল ভিত্তি ছিল গণতন্ত্র, সেই গণতন্ত্র আজ নির্বাসিত— এমন দাবি করে তিনি বলেন, আমরা দেশের মানুষের অধিকার ফিরিয়ে আনতে আবারও সংগ্রাম করব। বাংলার মাটিতে গণতন্ত্র প্রতিষ্ঠা করব। শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ভাসানী অনুসারি পরিষদ আয়োজিত...