mxi6bb93-150x113
স্যামসাংয়ের টাইজেন সিরিজের জেড-ওয়ানের উত্তরসুরি স্যামসাং জেড-থ্রি স্মার্ট ফোনটি এবার ভারত বাংলাদেশ ও নেপালের বাজারেও আসছে। ‘স্যামমোবাইল’ এর এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদন মতে, এই হ্যান্ডসেটটি তার পূর্বসুরির চেয়ে আরো উন্নত বৈশিষ্ট নিয়ে হাজির হবে। এটি একটি ১.৩ গিগাবাইটের কোয়াডকোর স্প্রেডট্রাম এসসি৭৭৩০এস প্রসেসসরে চালিত হবে। এছাড়া এতে থাকবে পাঁচ ইঞ্চির ৭২০ পিক্সেলের সুপার এএমওএলইডি ডিসপ্লে।

স্মার্টফোনটিতে আরো থাকবে ১.৫ গিগাবাইট র‌্যাম ও ৮ গিগাবাইটের সম্প্রসারণযোগ্য আভ্যন্তরীণ মেমোরি এবং ২৬০০ এমএএইচ ব্যাটারি।

৮ মেগাপিক্সেলের রিয়ার ইউনিট ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটারসহ হ্যান্ডসেটটিতে ক্যামেরা থাকবে দু’টি। ডুয়াল সিম সুবিধাসহ দক্ষিণ কোরীয় কোম্পানিটির নিজস্ব অপারেটিং সিস্টেমেই চালিত হবে স্মার্ট ফোনটি।

ভারতের ব্যাঙ্গালুরুতে ৩০-৩১ জুলাই অনুষ্ঠেয় টাইজেন ডেভেলপার সম্মেলনে জেড-থ্রি স্মার্ট ফোনটি উম্মুক্ত করা হবে। এরপর তা পর্যায়ক্রমে বাংলাদেশ ও নেপালের বাজারেও প্রবেশ করেবে।

তাহসিনা সুলতানাবিজ্ঞান ও প্রযুক্তি
স্যামসাংয়ের টাইজেন সিরিজের জেড-ওয়ানের উত্তরসুরি স্যামসাং জেড-থ্রি স্মার্ট ফোনটি এবার ভারত বাংলাদেশ ও নেপালের বাজারেও আসছে। ‘স্যামমোবাইল’ এর এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। প্রতিবেদন মতে, এই হ্যান্ডসেটটি তার পূর্বসুরির চেয়ে আরো উন্নত বৈশিষ্ট নিয়ে হাজির হবে। এটি একটি ১.৩ গিগাবাইটের কোয়াডকোর স্প্রেডট্রাম এসসি৭৭৩০এস প্রসেসসরে চালিত হবে। এছাড়া এতে...