wdbf5a3s-290x203
যে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ সে দেশ পিছিয়ে থাকতে পারে না। স্বাস্থ্য, শিক্ষা, বস্ত্র, বাসস্থানসহ সব মৌলিক চাহিদা পূরণে বাংলাদেশ আজ সক্ষমতা অর্জন করেছে। তাই বর্তমান বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল বলে দাবি করেছে দশম জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১নং সাব-কমিটির আহ্বায়ক শেখ ফজলে নূর তাপস।

আজ শুক্রবার খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১নং সাব-কমিটির আহ্বায়ক শেখ ফজলে নূর তাপসের নেতৃত্বে একটি সংসদীয় প্রতিনিধি দল সিরাজগঞ্জ জেলার চান্দাইকোনা খাদ্য গুদাম, বগুড়ার সান্তাহারে নির্মাণাধীন সাইলো এবং বগুড়া জেলার সান্তাহারে খাদ্যগুদাম সরেজমিনে পরিদর্শনকালে তাপস এ আহ্বান জানান।

দশম জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১নং সাব-কমিটির আহ্বায়ক বলেছেন, বাংলাদেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এখন আমাদের মূল কাজ খাদ্য উৎপাদন টেকসই এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা। বর্তমান সরকার সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তাই সরকারের এ অগ্রযাত্রাকে এগিয়ে নিতে তিনি সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

শেখ ফজলে নূর তাপস বলেন, যে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ সে দেশ পিছিয়ে থাকতে পারে না। স্বাস্থ্য, শিক্ষা, বস্ত্র, বাসস্থানসহ সব মৌলিক চাহিদা পূরণে বাংলাদেশ আজ সক্ষমতা অর্জন করেছে। তাই বর্তমান বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

তিনি আরও বলেন, ভিশন ২০২১ কে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়ন, শিশু ও মাতৃ মৃত্যুহার রোধ, নিরক্ষরতা দূরীকরণ, পরিবেশ উন্নয়নসহ সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) এর সব অভীষ্ট লক্ষ্য অর্জন করে বাংলাদেশ এসডিজি অর্জনে অব্যাহত গতিতে এগিয়ে যাচ্ছে।

এ অগ্রযাত্রা অব্যাহত রাখতে তিনি দেশের সকল মানুষের সহযোগিতা কামনা করেন। প্রতিনিধি দলে রয়েছেন কমিটি’র সদস্য শেখ মো. নূরুল হক এবং স্থানীয় সংসদ সদস্য আব্দুল মালেক।

প্রতিনিধি দল খাদ্য মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন প্রকল্পের কাজের মান ও অগ্রগতি যাচাইয়ের অংশ হিসেবে এ পরিদর্শন করেন। এ সময় সদস্যরা বগুড়ার সান্তাহারে নির্মাণাধীন সাইলো পরিদর্শনকালে এর গুণগত মান ও কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন এবং খাদ্যগুদামগুলোর বাস্তব অবস্থা যাচাই করেন।

তারা গুদামে রক্ষিত শস্যের গুণগত মান পরীক্ষা, খাদ্য সংগ্রহে অর্জিত সাফল্য এবং খাদ্য সংগ্রহের সক্ষমতা সম্পর্কে অবহিত হন। তারা গুদামে নিয়োজিত কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয় ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন।

এসময় খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক ফয়েজ আহমেদ সহসংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/wdbf5a3s-290x203.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/wdbf5a3s-290x203.jpgমিস্টি রহমানপ্রথম পাতা
যে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ সে দেশ পিছিয়ে থাকতে পারে না। স্বাস্থ্য, শিক্ষা, বস্ত্র, বাসস্থানসহ সব মৌলিক চাহিদা পূরণে বাংলাদেশ আজ সক্ষমতা অর্জন করেছে। তাই বর্তমান বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল বলে দাবি করেছে দশম জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১নং সাব-কমিটির আহ্বায়ক শেখ ফজলে নূর তাপস। আজ...