1443506116
বাংলাদেশসহ দক্ষিণ এশিয়া দেশগুলোতে জঙ্গি হামলার ‘সম্ভাব্য পরিকল্পনার’তথ্য জানিয়ে যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্ক করা হয়েছে। অস্ট্রেলিয়া ও যুক্তরাজ্যের পর সোমবার ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে এক বার্তায় এই সতর্কবাণী করা হয়েছে।

বার্তায় মার্কিন নাগরিকদের বলা হয়েছে, বাংলাদেশে জঙ্গিরা অস্ট্রেলিয়ার স্বার্থে আঘাত হানতে পারে বলে নির্ভরযোগ্য নতুন তথ্য তারা পেয়েছে। এ ধরনের হামলা হলে যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশের নাগরিকরাও ক্ষতিগ্রস্ত হতে পারেন।

মার্কিন দূতাবাস জানিয়েছে, দক্ষিণ এশিয়ার জঙ্গি দলগুলো ঐ অঞ্চলে মার্কিন স্থাপনা, মার্কিন নাগরিক ও মার্কিন স্বার্থের ওপর হামলার পরিকল্পনা করে থাকতে পারে। ঝুঁকি বেড়ে যাওয়ায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত যুক্তরাষ্ট্রের সব কর্মকর্তা-কর্মচারীকে তাদের আঞ্চলিক নিরাপত্তা দফতরের অনুমতি ছাড়া বাংলাদেশে বড় ধরনের জমায়েত বা আন্তর্জাতিক হোটেলে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ থেকে বিরত থাকতে বলা হয়েছে।

বাংলাদেশে অবস্থানরত যুক্তরাষ্ট্রের অন্য নাগরিকদেরও একই পরামর্শ দিয়ে জনসমাগমস্থল, খাবারের দোকান ও হোটেলসহ বিভিন্ন স্থানে চলাফেরার ক্ষেত্রে উচ্চ মাত্রায় সতর্কতা অবলম্বন করতে বলেছে মার্কিন দূতাবাস।

এর আগে অস্ট্রেলিয়ার ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেড (ডিএফএটি) বাংলাদেশে ভ্রমণে বিষয়ে সতর্কতা জারি করে। এক বার্তায় তাদের নাগরিকদের ডিএফএটি জানায়, জঙ্গিরা বাংলাদেশে অস্ট্রেলিয়ার স্বার্থের ওপর আঘাত হানার পরিকল্পনা করছে- এমন নির্ভরযোগ্য তথ্য তাদের হাতে রয়েছে।

এদিকে বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের চলাচলেও সতর্কতা জারি করেছে ব্রিটেনের পররাষ্ট্র মন্ত্রণালয়। তাদের ওয়েবসাইট দেয়া সতর্ক বার্তায় নাগরিকদের সন্ত্রাসীদের হামলা থেকে রক্ষা পেতে সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়, ব্রিটেনের কাছে নির্ভরযোগ্য তথ্য আছে, ২০১৫ সালের সেপ্টেম্বর মাসের শেষভাগে বিভিন্ন জঙ্গি গোষ্ঠী সম্ভবত পশ্চিমাদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন স্থানকে লক্ষ্যবস্তুতে পরিণত করার পরিকল্পনা করছে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443506116.pnghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443506116-300x300.pngঅর্ণব ভট্টআন্তর্জাতিক
বাংলাদেশসহ দক্ষিণ এশিয়া দেশগুলোতে জঙ্গি হামলার ‘সম্ভাব্য পরিকল্পনার’তথ্য জানিয়ে যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্ক করা হয়েছে। অস্ট্রেলিয়া ও যুক্তরাজ্যের পর সোমবার ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে এক বার্তায় এই সতর্কবাণী করা হয়েছে। বার্তায় মার্কিন নাগরিকদের বলা হয়েছে, বাংলাদেশে জঙ্গিরা অস্ট্রেলিয়ার স্বার্থে আঘাত হানতে পারে বলে নির্ভরযোগ্য নতুন তথ্য তারা পেয়েছে। এ ধরনের...