1442409719
ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে সম্প্রীতি বজায় রেখে সব ধর্মাবলম্বীরা স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছে।

বুধবার দুপুরে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভাদ জারিফ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে তার কার্যালয়ে যান। শেখ হাসিনা বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষের স্বাধীনভাবে ধর্ম পালনের অধিকার রয়েছে। কেউ কারও ধর্মীয় মূল্যবোধে আঘাত করে না।

পরমাণু কর্মসূচি নিয়ে পশ্চিমাদের অবরোধের মুখে থাকা ইরানের পররাষ্ট্রমন্ত্রী তার দেশের সঙ্গে ছয় বিশ্ব শক্তির সামপ্রতিক চুক্তির বিষয় জানাতে ঢাকা সফরে এসেছেন।

জাফাদ জারিফ যুক্তরাষ্ট্র, রাশিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, চীন ও জার্মানির সঙ্গে নিজ দেশের পরমাণু চুক্তির বিষয়বস্তু শেখ হাসিনাকে জানান বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন। জাভাদ জারিফ বলেন, ইরানের ওপর আরোপিত অর্থনৈতিক অবরোধ পুরোপুরি উঠে গেলে দুই দেশের অর্থনৈতিক সহযোগিতা আরও জোরদার হবে। বাংলাদেশ ও ইরানের মধ্যে অর্থনৈতিক সহযোগিতামূলক সম্পর্ক আগামীতে আরও জোরদার হবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

পরমাণু শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে সমর্থনের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান ইরানি পররাষ্ট্রমন্ত্রী। বস্ত্র এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতে সহযোগিতা দুই দেশের সম্পর্কের সেতু হতে পারে বলে মনে করেন তিনি। বাংলাদেশ ও ইরানের মধ্যে যৌথ অর্থনৈতিক কমিশনের কার্যক্রম পুনরায় চালু করার কথাও বলেন জাভাদ জারিফ।

তিনি জানান, বাংলাদেশের কূটনীতিক ও সরকারি কর্মকর্তারা ইরানের অন অ্যারাইভাল’ ভিসা পাবেন। বাংলাদেশ ও ইরানের মধ্যে ঐতিহাসিক ও সাংস্কৃতিক সম্পর্ক আগামীতে আরও জোরদারের আশা প্রকাশ করেন শেখ হাসিনা। পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে ইরানের রাষ্ট্রপতি হাসান রুহানিকে শুভেচ্ছাও জানান শেখ হাসিনা।

মিস্টি রহমানজাতীয়
ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে সম্প্রীতি বজায় রেখে সব ধর্মাবলম্বীরা স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছে। বুধবার দুপুরে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভাদ জারিফ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে তার কার্যালয়ে যান। শেখ হাসিনা বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষের স্বাধীনভাবে ধর্ম পালনের অধিকার রয়েছে। কেউ কারও ধর্মীয়...