1443511041_th
মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন, বাংলাদেশসহ প্রায় ১শ রাষ্ট্র আন্তর্জাতিক সন্ত্রাসবাদে জড়িত। এমন সদস্যরা অস্বাভাবিকভাবে ছড়িয়ে পড়ছে বলেও বলেন তিনি। এর ফলে বাংলাদেশ আন্তর্জাতিক সন্ত্রাসবাদের ঝুঁকির মধ্যে রয়েছে বলেও মনে করে যুক্তরাষ্ট্র।

গতকাল সোমবার ইউএস স্টেট ডিপার্টমেন্টের এক সংবাদ সম্মেলনে এমন কথা বলা হয়।

জাতিসংঘ সাধারণ অধিবেশন ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠার নানা দিক উল্লেখ করে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে বিভিন্ন দেশের নিরাপত্তা সংক্রান্ত তথ্য তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়- আন্তর্জাতিক সন্ত্রাসবাদীদের এমন আশ্রয় নেওয়ার বিষয়টি এখন ‘সাধারণ ঘটনায়’ পরিণত হয়েছে।

সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের একার পক্ষে সন্ত্রাসবাদ মোকাবেলা সম্ভব নয়। এজন্য অন্যান্য সকল দেশকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443511041_th.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443511041_th.jpgমিস্টি রহমানআন্তর্জাতিক
মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন, বাংলাদেশসহ প্রায় ১শ রাষ্ট্র আন্তর্জাতিক সন্ত্রাসবাদে জড়িত। এমন সদস্যরা অস্বাভাবিকভাবে ছড়িয়ে পড়ছে বলেও বলেন তিনি। এর ফলে বাংলাদেশ আন্তর্জাতিক সন্ত্রাসবাদের ঝুঁকির মধ্যে রয়েছে বলেও মনে করে যুক্তরাষ্ট্র। গতকাল সোমবার ইউএস স্টেট ডিপার্টমেন্টের এক সংবাদ সম্মেলনে এমন কথা বলা হয়। জাতিসংঘ সাধারণ অধিবেশন ও...