বরিশাল অফিস । মহানগর প্রতিনিধি
আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে বরিশালে দায়ের হওয়া মানহানি মামলায় জামিন দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় বরিশাল চিফ মেট্রোপলিটন আদালতের জ্যেষ্ঠ হাকিম আনিসুজ্জামান এ জামিনের আদেশ প্রদান করেন। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

মাহমুদুর রহমানের আইনজীবী ও বরিশাল জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিকুর রহমান লিংকন ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, মাহমুদুর রহমান আর এর আগে আট সপ্তাহের জন্য উচ্চ আদালত থেকে এ মামলায় অন্তর্বর্তীকালীন আগাম জামিন নিয়েছিলেন। আজ তিনি বরিশালে চিফ মেট্রোপলিটন আদালতে সশরীরে হাজির হয়ে জামিনের আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার সার্বিক দিক বিবেচনা করে ও উচ্চ আদালতে আট সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালীন জামিনে থানায় তাকে ১০ হাজার টাকার বেলবন্ডে অ্যাডভোকেট সাদিকুর রহমান লিংকনসহ স্থানীয় বিএনপিপন্থি অ্যাডভোকেটদের জিম্মায় জামিন মঞ্জুর করেন। জামিন শুনানিতে মাহমুদুর রহমনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মজিবুর রহমান নান্টু, অ্যাড. মোয়াজ্জোম হোসেন হেলাল, অ্যাড. কাজী এনায়েত হোসেন বাচ্চু, অ্যাড. শহিদ হোসেনসহ বিএনপিপন্থি আইনজীবীরা।

গত ১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিককে নিয়ে আপত্তিকর, মানহানি ও কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ার অভিযোগ এনে একই মাসের ১৭ ডিসেম্বর বরিশাল জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক অ্যাডভোকেট কাউয়ুম খান কায়সার মামলাটি দায়ের করেন। ওই অভিযোগের ওপর শুনানি শেষে আদালতের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন অভিযোগটি আমলে নিয়ে মাহমুদুর রহমানের বিরুদ্ধে সমন জারি করেন।

মামলার বাদী জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক অ্যাডভোকেট কাউয়ুম খান কায়সার ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, মাহামুদুর রহমানের বিরুদ্ধে দায়ের করা নালিশি মামলাটির পরবর্তী তারিখ ছিল ৪ এপ্রিল। এর আগে অভিযুক্ত মাহমুদুর রহমান জামিন নিতে এসেছেন শুনেছি। বিষয়টি আমাকে কিংবা আমার আইনজীবীকে আদালতের পক্ষ থেকে অফিসিয়ালি জানানো হয়নি। নিয়ম অনুযায়ী সিআর মামলায় আসামি পক্ষ জামিন নিতে আসলে আদালতের নিয়ম অনুযায়ী বাদীপক্ষকে তা অবহিত করার নিয়ম রয়েছে। কিন্তু মাহমুদুর রহমানের জামিন সংক্রান্ত কোনো নোটিশ আমি কিংবা আমার আইনজীবী পাননি।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/03/6.gifhttp://crimereporter24.com/wp-content/uploads/2018/03/6-300x253.gifজান্নাতুল ফেরদৌস মেহরিনস্বদেশের খবর
বরিশাল অফিস । মহানগর প্রতিনিধি আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে বরিশালে দায়ের হওয়া মানহানি মামলায় জামিন দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার সকাল ১১টায় বরিশাল চিফ মেট্রোপলিটন আদালতের জ্যেষ্ঠ হাকিম আনিসুজ্জামান এ জামিনের আদেশ প্রদান করেন। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। মাহমুদুর রহমানের আইনজীবী ও বরিশাল জেলা...